শিরোনাম
দেড় ঘণ্টায় লেনদেন ৩২৬ কোটি টাকা
প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ১২:৩১
দেড় ঘণ্টায় লেনদেন ৩২৬ কোটি টাকা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে। এদিন বেলা ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ শেয়ারের দর কমেছে। এই সময়ে ডিএসইতে ৩২৬ কোটি ৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।


বাজার বিশ্লেষণে দেখা যায়, রবিবার দেড় ঘণ্টায় ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০১টির, কমেছে ১৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির শেয়ার দর।


এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৩৩ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৯৩৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৬৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩১৩ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ১৩১ পয়েন্টে।


অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। আজ লেনদেনের দেড় ঘণ্টায় সিএসইতে ১৮ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।


সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৩৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৪৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৬৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬২টির, কমেছে ৮৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com