মিশ্র প্রবণতায় চলছে লেনদেন
প্রকাশ : ০২ আগস্ট ২০১৭, ১৩:০২
মিশ্র প্রবণতায় চলছে লেনদেন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার মূল্য সূচকের মিশ্র প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে। আজ এ বাজারে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে। এদিন বেলা সাড়ে ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৬০০ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার।


বাজার বিশ্লেষনে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫৫টির, কমেছে ১১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির শেয়ার দর।


ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ৯ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৮৮৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩১৭ পয়েন্টে অবস্থান করছে। আর ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট কমে ২ হাজার ১৩৩ পয়েন্টে অবস্থান করছে।


অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) আজ মূল্য সূচকের মিশ্র প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে। বুধবার বেলা সাড়ে ১২টা পর্যন্ত এ বাজারে লেনদেন হয়েছে ২৬ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার।


সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৫৬ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ২৭৭ পয়েন্টে অবস্থান করছে। এ সময়ের মধ্যে সিএসইতে মোট লেনদেন হয়েছে ২১৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৫টির, কমেছে ৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির।


বিবার্তা/জাকিয়া/যুথি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com