শিরোনাম
সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন চলছে
প্রকাশ : ১৮ জুলাই ২০১৭, ১৩:১৭
সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন চলছে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন চলছে। আজ লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর কমেছে। এদিন দুপুর ১টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৫৪৬ কোটি ৫২ লাখ টাকার শেয়ার।


বাজার বিশ্লেষনে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৭টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৬টির, কমেছে ১৪৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৫টির শেয়ার দর।


ডিএসই প্রধান সূচক শূন্য দশমিক ১০ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৮২৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক শূন্য দশমিক ২০ পয়েন্ট কমে ১ হাজার ৩২৩ পয়েন্টে অবস্থান করছে। আর ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৩৪ পয়েন্টে অবস্থান করছে।


অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) আজ সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন চলছে। মঙ্গলবার দুপুর ১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ২৮ কোটি ১২ লাখ টাকার শেয়ার।


সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৫২ পয়েন্টে অবস্থান করছে। এ সময়ের মধ্যে সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮১টির, কমেছে ১০৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com