শিরোনাম
সূচক ও লেনদেন বেড়েছে
প্রকাশ : ০৩ জুলাই ২০১৭, ১৫:৫৯
সূচক ও লেনদেন বেড়েছে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সোমবার মূল্য সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ দুই বাজারেই লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর বেড়েছে।


বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ ডিএসইতে ১ হাজার ৪৬ কোটি ৩১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গতকালের তুলনায় ১৯১ কোটি ১৭ লাখ টাকা বেশি। রবিবার ডিএসইতে ৮৫৫ কোটি ১৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।


আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২০৯টির, কমেছে ৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির শেয়ার দর।


এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৭১ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৭২৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩১০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১০৫ পয়েন্টে।


অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে (সিএসই) ৫৭ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।


সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৭৩১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৭২টির, কমেছে ৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির শেয়ার।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com