শিরোনাম
উভয় বাজারে বেড়েছে লেনদেন
প্রকাশ : ০২ জুলাই ২০১৭, ১৬:০৮
উভয় বাজারে বেড়েছে লেনদেন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

২০১৭-১৮ অর্থবছরের প্রথম কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে লেনদেন বেড়েছে। তবে উভয় বাজারেই সূচকে ছিল মিশ্র প্রবণতা।


বাজার বিশ্লেষণে দেখা গেছে, রবিবার ডিএসইতে ৮৫৫ কোটি ১৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গত কার্যদিবসের তুলনায় ৫৩ কোটি ৯৩ লাখ টাকা বেশি। গত কার্যদিবস বৃহস্পতিবার ডিএসইতে ৮০১ কোটি ১৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।


আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৭৯টির, কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির শেয়ার দর।


এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ১ পয়েন্ট কমে ৫ হাজার ৬৫৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক শূন্য দশমিক ৭৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৯৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৭৮ পয়েন্টে।


অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে (সিএসই) ৬৩ কোটি ১৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।


সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৫৩১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৮টির, কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানির শেয়ার।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com