শিরোনাম
ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ
প্রকাশ : ২২ জুন ২০১৭, ১৬:১৯
ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বৃহস্পতিবার মূল্য সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ দুই বাজারেই লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর বেড়েছে।


বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ ডিএসইতে ৭৪৪ কোটি ১২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গতদিনের তুলনায় ৪৩ কোটি ৭১ লাখ টাকা বেশি। বুধবার ডিএসইতে ৭০০ কোটি ৪১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।


আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৮৮টির, কমেছে ৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির শেয়ার দর।


এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৩১ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৫৯৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৮৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৭১ পয়েন্টে।


অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩১ কোটি ৯১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।


সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৩৫১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৩টির, কমেছে ৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টি কোম্পানির শেয়ার।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com