শিরোনাম
সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন চলছে
প্রকাশ : ১১ মে ২০১৭, ১২:৪৭
সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন চলছে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) বৃহস্পতিবার সূচকের মিশ্র প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে। আজ ডিএসইতে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে। এদিন বেলা ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ২৮৮ কোটি ২৫ লাখ টাকার শেয়ার।


বাজার বিশ্লেষনে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৪৪টির, কমেছে ১২৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৭টির শেয়ার দর।


ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ২ দশমিক ১১ পয়েন্ট কমে ৫ হাজার ৫০৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক শুন্য দশমিক ০৬ পয়েন্ট কমে ১ হাজার ২৭৪ পয়েন্টে অবস্থান করছে। আর ডিএস৩০ সূচক ২ দশমিক ০২ পয়েন্ট বেড়ে ২ হাজার ২৮ পয়েন্টে অবস্থান করছে।


অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) মিশ্র প্রবণতায় লেনদেন চলছে। বেলা ১২টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ১০ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার।


অন্যদিকে সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২ দশমিক ৫১ পয়েন্ট বেড়ে ১৭ হাজার ৯০ পয়েন্টে অবস্থান করছে। এ সময়ের মধ্যে সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৫৪টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৩টির, কমেছে ৬৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com