শিরোনাম
ডিএসইতে লেনদেনে ধীরগতি
প্রকাশ : ৩০ মার্চ ২০১৭, ১১:৫৫
ডিএসইতে লেনদেনে ধীরগতি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থান-পতনে লেনদেন চলছে। আজ ডিএসইতে লেনদেনে ধীরগতি রয়েছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ১৯৩ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।


বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ২৭৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছেও ১০৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৪টির শেয়ার দর।


এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক দশমিক ২৬ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৭৩৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩০৩ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক দশমিক ০২ পয়েন্ট কমে অবস্থান করছে দুই হাজার ৯৯ পয়েন্টে।


অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থান-পতনে লেনদেন চলছে। লেনদেনের দেড় ঘণ্টায় সিএসইতে ১০ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।


সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৭৯০ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৬৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৪টির, কমেছে ৭২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com