শিরোনাম
সূচকের উত্থান-পতনে চলছে লেনদেন
প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৭, ১২:১০
সূচকের উত্থান-পতনে চলছে লেনদেন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার মূল্য সূচকের উত্থান-পতনে লেনদেন চলছে। আজ লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ৪০০ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।


বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৮১টির, কমেছে ৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির শেয়ার দর।


এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৩৪৪ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ২৪৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৯১০ পয়েন্টে।


অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসইতে ১৮ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।


সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৩০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৪৩৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৯৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com