শিরোনাম
পুরস্কারের আয়োজন নারী উদ্যোক্তাদের অনুপ্রাণিত করবে
প্রকাশ : ২১ জুলাই ২০১৯, ১৬:০৯
পুরস্কারের আয়োজন নারী উদ্যোক্তাদের অনুপ্রাণিত করবে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পুরস্কার বা সম্মাননার আয়োজন ভবিষ্যত নারী উদ্যোক্তাদের আরো অনুপ্রাণিত করবে বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


তিনি বলেন, নারীদের উন্নয়নের মূল স্রোতধারায় সম্পৃক্ত করতে না পারলে কাঙ্ক্ষিত উন্নয়ন টেকসই করা সম্ভব নয় ।


প্রতিমন্ত্রী শনিবার রাতে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে "সিটি ব্যাংক কালারস প্ল্যাটিনাম বিজনেস ওমেন আওয়ার্ড - ২০১৯" প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে এসব কথা বলেন।


পলক বলেন, ফরচুন ম্যাগাজিনের তথ্যমতে পৃথিবীর ৫০০ ব্যবসা প্রতিষ্ঠানের মাত্র ২৪ টিতে সফল নারী নেতৃত্ব রয়েছে। আমাদের দেশেও এমন সফল নারী নেতৃবৃন্দ রয়েছে। তবে আমাদের আরও এমন নারী উদ্যোক্তা দরকার বিশেষ করে আইসিটি খাতে।


নারী নেতৃত্বের প্রশংসা করে পলক বলেন, নারীরা এখন সকল সেক্টরে সফলভাবে নেতৃত্ব দিচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও একজন নারী। তিনি শুধু আমাদের দেশের নয় বরং বিশ্বের সেরা একজন নেতা। রাজনৈতিক, ব্যবসায়িক সকল ক্ষেত্রে নারীরা ভাল করছেন। এধরনের পুরস্কারের আয়োজন ভবিষ্যত নারী উদ্যোক্তাদের আরও বেশী অনুপ্রাণিত করবে।


প্রতিমন্ত্রী বলেন, উদ্যোক্তাদের সহায়তা করতে সরকার চলতি বাজেটে ১০০ কোটি টাকা বরাদ্দ রেখেছে। এর ফলে উদ্যোক্তারা আর্থিক সহযোগিতা পাবেন। এছাড়াও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছে বলে তিনি উল্লেখ করেন।


অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি । তিনি বিজয়ী নারী উদ্যোক্তা ও ব্যবসায়ীদের প্রতি শুভ কামনা জানান। একই সাথে দেশে আরও নেতৃত্ব উঠে আসবে বলেও আশা প্রকাশ করেন।


পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।


উল্লেখ্য, সাতটি ক্যাটাগরিতে নারী উদ্যোক্তাদের স্বীকৃতি দিতে দেশে প্রথমবারের মতো এমন উদ্যোগ নেয় কালারস। সাতটি ক্যাটাগরিতে পুরস্কার পাওয়া নারীরা হলেন- প্ল্যাটিনাম বিজনেস ওমেন অফ দ্য ইয়ার ক্যাটাগরিতে রুমানা চৌধুরী, বিজনেস এন্টারপ্রাইজ ক্যাটাগরিতে সুজান খান মঈন, এসএমই এন্টারপ্রাইজ ক্যাটেগরিতে তানিয়া ওয়াহাব, ইনোভেটিভ প্রজেক্ট অব দ্য ইয়ার ক্যাটাগরিতে আমিনা খাতুন, স্টার্টআপ অফ দ্য ইয়ার ক্যাটাগরিতে তৃণা ফাল্গুনী, ইনোভেটিভ সল্যুশন অফ দ্য ইয়ার ক্যাটাগরিতে ফাহমিদা ইসলাম এবং রাইজিং স্টার ক্যাটাগরিতে যৌথভাবে নাবিলা নওরীন ও নাহিদ শারমিন।


অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য দেন কালারস ম্যাগাজিনের প্রকাশক ও সম্পাদক জাকারিয়া মাসুদ, সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ মারুফ।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com