শিরোনাম
দর্শনার্থীদের পদচারণায় মুখরিত স্মার্টফোন মেলা
প্রকাশ : ০৬ জুলাই ২০১৯, ১৬:১৪
দর্শনার্থীদের পদচারণায় মুখরিত  স্মার্টফোন মেলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অত্যাধুনিক স্মার্টফোনে অভাবনীয় মূল্যছাড় ও উপহার পেতে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলমান স্মার্টফোন মেলার শেষদিনেও দর্শনার্থীদের পদচারণায় মুখরিত।


মেলায় দুপুর থেকে দর্শনার্থীদের তাঁদের পছন্দের প্রতিষ্ঠানের স্টলে ভিড় জমাতে দেখা গেছে।


বৃহস্পতিবার থেকে শুরু হওয়া প্রযুক্তি পণ্য নিয়ে দেশের সবচেয়ে বড় আয়োজন স্মার্টফোন ও ট্যাব এক্সপোর পর্দা নামবে আজ রাত আটটায়।


মেলার প্রথম দুইদিন আশানুরূপ বেচাকেনায় খুশি অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো। বাজারমূল্যের চেয়ে কমদামে অত্যাধুনিক মুঠোফোন পেয়ে স্বচ্ছন্দে বাড়ি ফিরছেন ক্রেতারা। অনেকে বাজেটের মধ্যে পছন্দমতো হ্যান্ডসেট কিনেছেন।


এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে। অংশ নিয়েছে স্যামসাং, হুয়াওয়ে, অপ্পো, শাওমি, ভিভো, মটোরোলা, আইফোন, নকিয়া, ম্যাক্সিমাস, রিয়েলমি, ইউমিডিজি, ডিটেল ছাড়াও সুরভী ইন্টারপ্রাইজ, মোবাইল আউটফিটারস ও বিজয়সহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান।


ঢাকার শ্যামলী থেকে আসা রেজা চৌধুরী বিবার্তাকে বলেন, মেলাতে ভিড় থাকলেও নতুন হ্যান্ডসেট কিনতে পেরে আমি খুশি। কেননা ছাড় আর অফার নিয়ে আমি সন্তুষ্ট। নতুন অনেক হ্যান্ডসেট এসেছে। আমার বাজেট ছিল মোটামুটি সেই বাজেটেই মোবাইল কিনেছি।


মেলাতে আসা ক্রেতা সুমনা আক্তার বিবার্তাকে জানান, তিনি এসেছেন উত্তরা থেকে। ফেসবুকে দেখেছেন স্মার্টফোন মেলা চলছে। কয়েকদিন ধরে ব্যবহার করা তার হ্যান্ডসেটও ঝামেলা করছে। তাই মোবাইল কেনার প্রস্তুতি চলছিল। সে কারণে মেলার শেষদিনে তিনি এসেছেন। দাম নিয়ে তার কোনো সমস্যা নাই। আপডেট ভার্সন এবং ইউজার ফ্রেন্ডলি হলেই হবে।


মেলায় স্যামসাং নির্দিষ্ট মডেলে ৫০ শতাংশ মূল্যছাড় দিচ্ছে। শিক্ষার্থীদের জন্য দিচ্ছে ৫ শতাংশ মূল্যছাড়। এ ছাড়াও, মোবাইল আর্থিক প্রতিষ্ঠান নগদে পেমেন্ট করলে মিলছে আরো ক্যাশব্যাক।


হুয়াওয়ে স্মার্টফোনের পাশাপাশি ট্যাব, স্মার্ট ব্যান্ড ও মোবাইল অ্যাক্সেসরিজ বিক্রি করছে। দিচ্ছে মূল্যছাড় ও উপহার।


অপ্পো মেলায় তাদের স্মার্টফোন ও মোবাইল অ্যাক্সেসরিজ নিয়ে হাজির হয়েছে। অপ্পো দিচ্ছে লাখপতি অফার।


ভিভো স্মার্টফোন নিয়ে অংশ নিচ্ছে এবারের মেলায়। নির্দিষ্ট মডেলে ছয় হাজার টাকা পর্যন্ত ছাড়সহ বেশ কিছু মডেলে দিচ্ছে ১০০ শতাংশ ক্যাশব্যাক।


মটোরোলা তাদের সর্বশেষ মডেলের সব স্মার্টফোন এনেছে মেলাতে। আর ৫ হাজার টাকা পর্যন্ত ছাড় দিয়েছে।


স্মার্টফোন ও ট্যাব মেলার আহ্বায়ক এক্সপো মেকারের এজিএম সিরাজুল ইসলাম সার্থক বলেন, আজ শেষদিন সকাল থেকে ক্রেতাদের ভিড়। শনিবার হলেও সকাল থেকে মেলায় তিল ধারণের জায়গা নেই। দিনের শুরু থেকেই বেচাবিক্রিও অনেক। এবারো ছাড় উপহার দিচ্ছে সব ব্র্যান্ডগুলো। তাই বিক্রিও বেশি হবে অন্যবারের চেয়ে।


এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দিচ্ছে। দর্শকরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখতে ও কিনতে পারছেন। এ ছাড়াও, থাকছে অন্য অনেক আয়োজন।


মেলায় প্রবেশ মূল্য ২০ টাকা। যা থেকে প্রাপ্ত অর্থ ক্যান্সার রোগীর চিকিৎসায় দান করা হবে। এ ছাড়াও, প্রতিবন্ধী এবং শিক্ষার্থীরা আইডি কার্ড দেখিয়ে বিনামূল্যে প্রবেশ করতে পারবেন।


বিবার্তা/উজ্জ্বল


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com