শিরোনাম
আবহাওয়ার খবর জানাবে গ্যালাক্সি ফিটনেস ট্রেকার
প্রকাশ : ৩০ জুন ২০১৯, ১২:২১
আবহাওয়ার খবর জানাবে গ্যালাক্সি ফিটনেস ট্রেকার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ব্যবহারকারীকে আরো সুস্থ করে তুলতে সাশ্রয়ী দামে নতুন দুটি ফিটনেস ট্রেকার নিয়ে এলো তাইওয়ানভিত্তিক প্রযুক্তিপণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্যামসাং। মডেল স্যামসাং গ্যালাক্সি ফিট এবং গ্যালাক্সি ফিট ই।


এই ফিটনেস ট্রেকারের সাহায্যে হাঁটা, দৌড়ানো ও সাইকেল চালানো রেকর্ড করা যাবে। বিশেষ ফিচার হিসেবে ডিভাইস দুইটিতে থাকছে ফিটনেস ফিচার ছাড়াও ফোনের সকল নোটিফিকেশন পাওয়ার সুবিধা। সেইসঙ্গে আবহাওয়ার খবর জানার সুযোগ এবং ডুয়েল ওয়াচ ক্লক ফেস।


গ্যালাক্সি ফিটে রয়েছে ০.৯৫ ইঞ্চির অ্যামোলিড ডিসপ্লে। হাঁটা, দৌড়ানো ও সাইকেল চালানো ট্র্যাক করতে পারবে এই ফিটনেস ব্যান্ড। হঠাৎ হার্ট রেট বেড়ে গেলে ব্যবহারকারীকে জানিয়ে দেবে এই ফিটনেস ব্যান্ড।


ডিভাইসটি চলবে ফ্রিআরটিওএস-এ। এতে আছে ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি রম। ফিটনেস ব্যান্ডের ভেতরে রয়েছে ১২০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। এর ওজন ২৩ গ্রাম।


অন্যদিকে, গ্যালাক্সি ফি ই মডেলে রয়েছে পিমোলিড ডিসপ্লে। এই ফিটনেস ব্যান্ডেও ফ্রিআরটিওএস অপারেটিং সিস্টেম দেয়া হয়েছে। এতে ১২৮ কিলোবাইট র‌্যাম ব্যবহার করা হয়েছে। বিশেষ ফিচার হিসেবে রয়েছে অ্যাক্সেলেরোমিটার, হার্ট রেট সেন্সর এবং ব্লুটুথ ৫.০ কানেকটিভিটি।


ডিভাইসটি পরিচালনার জন্য ৭০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি দেয়া হয়েছে। এক চার্জে ১৩ দিন চলবে এই ফিটনেস ব্যান্ড।


ভারতে গ্যালাক্সি ফিট বিক্রি হচ্ছে ৯ হাজার ৯৯৯ রূপিতে। কালো ও রুপালি রঙে পাওয়া যাবে এটি। অন্যদিকে, গ্যালাক্সি ফিট ই মডেলের দাম ২ হাজার ৫৯০ রূপি। কালো ও হলুদ রঙে পাওয়া যাবে এই ব্যান্ড।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com