শিরোনাম
২০ লাখ সদস্যের মাইলফলক ছুঁয়েছে ‘সার্চ ইংলিশ’
প্রকাশ : ০৮ জুন ২০১৯, ১৫:২৯
২০ লাখ সদস্যের মাইলফলক  ছুঁয়েছে  ‘সার্চ ইংলিশ’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

২০ লাখ সদস্যের মাইলফলক ছুঁয়েছে বিশ্বজুড়ে পরিচিত ও জনপ্রিয় গ্রুপ ‘সার্চ ইংলিশ’।


‘সার্চ ইংলিশ’ ২০ লাখ মেম্বারের মাইলফলক ছোঁয়ায় গ্রুপের সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ‘সার্চ ইংলিশ’ এর প্রতিষ্ঠাতা রাজিব আহমেদ।


এই সাফল্যে ‘সার্চ ইংলিশ’ এর প্রতিষ্ঠাতা বিবার্তাকে বলেন, দিনে দিনে সব রেকর্ড ভেঙে এগিয়ে যাচ্ছে সার্চ ইংলিশ। আজ সার্চ ইংলিশ গ্রুপে ২০ লাখ মেম্বার হয়েছে। এই সাফল্যে আমি অনেক আনন্দিত। নিজের সাফল্যের জন্য যতটা, তার থেকে অনেক বেশি আনন্দিত এজন্য যে, বাংলাদেশি একটি ইংরেজি চর্চার গ্রুপ এভাবে এত বড় হতে পেরেছে, যেখানে এশিয়ার বিভিন্ন দেশ থেকে মানুষ এসে প্র্যাকটিস করছে।


দুর্বল ছাত্রছাত্রীদের ইংরেজি ভাষা শেখার ফেসবুক গ্রুপ ‘সার্চ ইংলিশ’। কমেন্ট লিখে ইংরেজি শেখা, চর্চা করা যায় এখানে। সার্চ ইংলিশ এমন একটা প্ল্যাটফর্ম যেটির বৈশ্বিক স্বীকৃতিও রয়েছে।


দেশের সাধারণ মানুষকে ইংরেজিতে দক্ষ করে তোলার লক্ষ্য নিয়ে ২০১৬ সালের জুলাই মাসে সার্চ ইংলিশ’ এর যাত্রা শুরু। সম্প্রতি সার্চ ইংলিশ জিতে নিয়েছে দক্ষিণ এশিয়ার ‌’মিডিয়া ফর অ্যাম্পাওয়ারমেন্ট অ্যাওয়ার্ড ২০১৮’ (Media for Empowerment Award 2018) পুরস্কার ।


সম্প্রতি জিপি অ্যাক্সিলেরেটর ৫ম ব্যাচের জন্য নির্বাচিত হয়েছে ‘সার্চ ইংলিশ’। বাংলাদেশের জনপ্রিয় এই ফেসবুক গ্রুপটিকে নিয়ে গত বছরের অক্টোবরে তথ্যচিত্র নির্মাণ করে ফেসবুক বিজনেস। যা শুধু বাংলাদেশের প্রথম কোনো ফেসবুক গ্রুপকে নিয়ে নয়, বরঞ্চ পুরো এশিয়ায় প্রথম কোনো গ্রুপের ওপর তথ্যচিত্র প্রকাশ করেছিল ফেসবুক কর্তৃপক্ষ।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com