রুটিরুজিতে মিলবে সহজের এন্ট্রি লেভেলের চাকরি
প্রকাশ : ২১ মে ২০১৯, ১৫:৫২
রুটিরুজিতে মিলবে সহজের এন্ট্রি লেভেলের চাকরি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ব্লু/গ্রে কালার ও অগতানুগতিক চাকরি প্রত্যাশীদের ডিজিটাল প্ল্যাটফর্ম রুটিরুজি, দেশের অন্যতম শীর্ষস্থানীয় রাইড শেয়ারিং ও অনলাইন টিকেট সরবরাহকারী প্রতিষ্ঠান সহজ-এর সাথে একটি সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষর করেছে।


রাজধানীর গুলশানে অবস্থিত রুটিরুজি’র অফিস প্রাঙ্গণে এই চুক্তি স্বাক্ষরিত হয়।


চুক্তিটির অধীনে সহজ-এর ডেলিভারি রাইডার, কল সেন্টার এজেন্টের মতো এন্ট্রি লেভেলের চাকরির বিজ্ঞপ্তিসমূহ নিয়মিত শেয়ার করবে রুটিরুজি।


চাকরি প্রত্যাশীদের জন্য রুটিরুজি’র বিভিন্ন প্ল্যাটফর্মে (ফেসবুক, ফেসবুক মেসেঞ্জার ও ওয়েবসাইট) নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হবে।


রুটিরুজি’র মূল কোম্পানি, এসএসডি-টেক এর নির্বাহী পরিচালক জামান মো. বাহাদুর খান এবং সহজ-এর মানবসম্পদ বিভাগের প্রধান আফলাতুন কায়সার চুক্তিটি বিনিময় করেন।


চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রুটিরুজি’র পক্ষ থেকে এসএসডি-টেক-এর নির্বাহী পরিচালক জামান মো. বাহাদুর খান; ডিজিটাল সার্ভিস স্পেশালিস্ট মাবরুর মুজিব চৌধুরী; সিনিয়র স্পেশালিস্ট শরীফ মুহাম্মদ মিশকাত ও স্পেশালিস্ট সিয়ামুল ইসলাম নাবিল। সহজ-এর পক্ষ থেকে ছিলেন মানবসম্পদ বিভাগের প্রধান আফলাতুন কায়সার; মানব সম্পদ বিভাগের সিনিয়র এক্সিকিউটিভ মারিয়াম সুলতানা ও আসিফ ইকবাল।


চুক্তি প্রসঙ্গে জামান মো. বাহাদুর খান বলেন, “অনেক কর্মসংস্থানের সুযোগদাতা প্রতিষ্ঠান সহজ-এর সাথে যুক্ত হতে পারায় আমরা আনন্দিত। দেশের ব্লু-কলার ও অগতানুগতিক চাকরি প্রত্যাশীদের সেবা প্রদান করতে আমরা সবসময় চেষ্টা করেছি। আশা করছি, এই অবহেলিত ক্ষেত্রটি আর উপেক্ষিত থাকবে না”।


সহজ-এর পক্ষ থেকে আফলাতুন কায়সার বলেন, “সহজ-এ আমাদের একটি বিশাল লোকসংখ্যা রয়েছে যারা এই সংস্থার পরিপ্রেক্ষিতে অগতানুগতিক চাকরিতে কাজ করে। এই চুক্তি স্বাক্ষরের মাধ্যমে আমরা আমাদের সম্ভাব্য কর্মীদের জন্য চাকরির আবেদন প্রক্রিয়াকে আরো সহজ করে তুলেছি। এই প্ল্যাটফর্মগুলি দেশের ডিজিটাইজেশন এবং ডিজিটাল বাংলাদেশ এর স্বপ্ন অর্জনে সত্যিই একটি বড় ভূমিকা পালন করবে”।


এসএসডি-টেক-এর একটি অঙ্গসংগঠন রুটিরুজি, বাংলাদেশের বেকারত্ব সংকট মোকাবেলার দৃষ্টিভঙ্গি সহ পার্ট টাইম/ফুল টাইম এবং অগতানুগতিক চাকরিসহ বিভিন্ন চাকরি খোঁজার ও আবেদন করার করার সবচেয়ে সহজ উপায়। ২০১৮ সালে প্রতিষ্ঠিত, এটি একটি ডিজিটাল প্ল্যাটফর্ম যা ওয়েব এবং ফেসবুক মেসেঞ্জারে পরিচালনা করা হয়। যে কেউ সহজেই রুটিরুজি দিয়ে তাদের প্রোফাইল এবং ডিজিটাল সিভি তৈরি করতে পারে এবং মাত্র একটি ক্লিকের মাধ্যমে তাদের পছন্দসই চাকরিগুলোর জন্য আবেদন করতে পারে। তাদের প্রোফাইলের উপর ভিত্তি করে, ব্যবহারকারীগণ নিয়মিত ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে তাদের পছন্দনীয় চাকরিগুলোর (কাজের ধরন, অবস্থান, বেতন, ইত্যাদির উপর ভিত্তি করে) স্বয়ংক্রিয় বিজ্ঞপ্তিগুলো পেয়ে থাকে।


এছাড়াও ব্যবহারকারীগণ ব্যক্তিগত এবং পেশাদার বিকাশের জন্য বিভিন্ন টিপস পেয়ে থাকে। ব্যবহারকারীরা রুটিরুজির ফেসবুক পেজে (www.facebook.com/RutiRuji) একটি বার্তা বা মেসেজ পাঠিয়ে বিনামূল্যে তাদের রুটিরুজি অ্যাকাউন্ট তৈরি করে নিবন্ধন করতে পারে। বর্তমানে, ১৮০টির বেশি নিয়োগদাতা প্রতিষ্ঠান তাদের কর্মসংস্থানের প্রয়োজনীয়তা পূরণ করতে রুটিরুজি ব্যবহার করেন।


বিবার্তা/উজ্জ্বল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com