শিরোনাম
ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস নগদের ব্যতিক্রমী উদ্যোগ
প্রকাশ : ০৪ মে ২০১৯, ১৩:২৫
ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস নগদের ব্যতিক্রমী উদ্যোগ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর গুলশানে ‘মানি লন্ডারিং ও সন্ত্রাস অর্থায়নে প্রতিরোধ’ সংক্রান্ত প্রশিক্ষণের আয়োজন করেছে দেশের প্রথম ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস- নগদ। এর মধ্য দিয়ে আর্থিক অনিয়ম এবং অবৈধ অর্থ লেনদেন রোধে নিজেদের শক্তিশালী অবস্থান তুলে ধরলো নগদ।


প্রশিক্ষণে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ডাক বিভাগ-এর মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র। প্রশিক্ষণে অংশগ্রহণ করেন নগদ-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ মিশুকসহ নগদ-এর সকল স্তরের কর্মকর্তাগণ।


প্রশিক্ষণে আলোচনার মূল বিষয় ছিলো- মানি লন্ডারিং ও সন্ত্রাস অর্থায়নের বিভিন্ন ধাপসমূহ, সম্ভাব্য ক্ষেত্রসমূহ, ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিস (ডিএফএস)-এর ক্ষেত্রে এর ব্যাপ্তি এবং ডিএফএস প্ল্যাটফর্মকে মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন রোধে প্রয়োজনীয় পদক্ষেপসমূহ।


এ প্রসঙ্গে বাংলাদেশ ডাক বিভাগ-এর মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র বলেন, ‘আমরা ধারাবাহিকভাবে বাংলাদেশ ডাক বিভাগের কর্মী এবং দেশব্যাপি ছড়িয়ে থাকা উদ্যোক্তাদের নিয়েও মানি লন্ডারিং ও সন্ত্রাস অর্থায়ন প্রতিরোধ সংক্রান্ত প্রশিক্ষণের আয়োজন করে যাবো। পুরো আর্থিক লেনদেনের কার্যক্রম যেন স্বচ্ছ থাকে সে ব্যাপারে বাংলাদেশ ডাক বিভাগ দৃঢ়-প্রতিজ্ঞ।”


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com