শিরোনাম
চট্টগ্রামকে উদ্যোক্তাবান্ধব নগরীতে পরিণত করার আশাবাদ
প্রকাশ : ০৪ মে ২০১৯, ১২:৪৬
চট্টগ্রামকে উদ্যোক্তাবান্ধব নগরীতে পরিণত করার আশাবাদ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বন্দরনগরী চট্টগ্রামকে উদ্যোক্তাবান্ধব নগরীতে পরিণত করার আশাবাদ ব্যক্ত করেছেন চট্টগ্রামের নগর পিতা আ জ ম নাছির উদ্দীন।


শুক্রবার নগরীর এন মোহাম্মদ কনভেনশন সেন্টারে শুরু হওয়া দুইদিনব্যাপী উদ্যোক্তা উৎসবের উদ্বোধন করার সময় তিনি এ কথা বলেন।


নগরকে গড়ে তোলায় সকল নাগরিকের সমান দায়িত্বের কথা স্মরণ করিয়ে দিয়ে তিনি একাজে সবার সহযোগিতা কামনা করেন। আগ্রাবাদে একটি সফটওয়্যার টেকনোলজি পার্ক ও কালুরঘাটে হাইটেক পার্ক গড়ে তোলা হচ্ছে জানিয়ে তিনি জানান, তরুণদের সহায়তা দেওয়ার জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে।


বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন),ফেসবুকভিত্তিক গ্রুপ ‘চাকরি খুঁজব না চাকরি দেব’ এবং আমরা চট্টগ্রামের আয়োজনে ৩য় বারের মত শুরু হয়েছে আইপিডিসি চট্টগ্রাম উদ্যোক্তা উৎসব ২০১৯। উদ্বোধনী পর্বে আরও বক্তব্য দেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি'র সভাপতি মাহবুবুল আলম ও সিটি কর্পোরেশনের সাবেক প্যানেল মেয়র প্রফেসর রেখা আলম।


উদ্বোধনী পর্বে চট্টগ্রামের তরুণ ও নবীন উদ্যোক্তাদের সঙ্গে প্রাজ্ঞ উদ্যোক্তাদের জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়, উদ্যোক্তার পথ চলার চ্যালেঞ্জ উত্তরণ এবং দেশে উদ্যোক্তাবান্ধব একটি পরিবেশ গড়ে তোলার উদ্দেশ্যে তৃতীয় বারের মত এই উদ্যোক্তা উৎসবের আয়োজন করা হয়েছে।


এতে থাকছে ৮টি সেমিনার ও কর্মশালা। এছাড়া উদ্যোক্তা উৎসবে নির্বাচিত উদ্যোক্তারা বিনিয়োগকারীদের সামনে তাদের প্রস্তাব তুলে ধরারও সুযোগ পাবেন। বিভিন্ন কর্মশালা ও সেশনে ৩৫ জন উদ্যোক্তা, বিশেষজ্ঞ, পেশাজীবী ও শিক্ষাবিদগণ বক্তা ও প্যানেলিস্ট হিসাবে যোগ দিবেন।


মোট ৩০ টি উদ্যোগ এবারের উৎসবে নিজেদের পণ্য ও সেবার প্রদর্শনী তুলে ধরছেন।


এবারে উদ্যোক্তা উৎসবে পণ্য সেবার প্রদর্শনীতে অংশ নিচ্ছে সিজিআইটি, এম এন্ড বি লেদার ফুটওয়্যার এন্ড লেদার গুডস, অ্যানেক্স লেদার, খাস ফুড, মাই রাফ স্টোরিস – আওয়ার লাভ ফর গ্রিন, সাবাব লেদার, কড়ি.কম, ডিজিটাল ডিস্ট্রিবিউশন (বিডি) লি., রেনে’বাংলাদেশ, নকশী বাংলা, আমিরাহ, এন বি মোটর ওয়ার্কস, ফাইরুজ ফ্যাশন, সস্তিকা ফ্যাশন, এসএসএল কমার্স, সেবা৩৬৫, আগামীর চট্টগ্রাম এবং স্টার্টআপ চট্টগ্রাম।


আয়োজন সবার জন্য উন্মুক্ত। তবে, আগ্রহীদের নিবন্ধন করতে হবে। আয়োজনের বিস্তারিত জানা যাবে - http://uddoktautsob.com এই লিংকে।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com