শিরোনাম
৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার রেডমি ওয়াই৩
প্রকাশ : ২৯ এপ্রিল ২০১৯, ১৫:০৬
৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার রেডমি ওয়াই৩
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের বাজারে আজ ৩২ মেগাপিক্সেল ক্যামেরা সম্পন্ন স্মার্টফোন রেডমি ওয়াই৩ নিয়ে আসার ঘোষণা দিয়েছে গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি। যেটি রেডমি ওয়াই সিরিজে প্রথমবারের মতো নিয়ে এসেছে ক্রিও আর্কিটেকচার।


রেডমি নোট ৭ সিরিজের জন্য প্রথম উদ্ভাবিত অরা ডিজাইন, রেডমি ওয়াই৩-তে অরা প্রিজম নামে আরো উন্নতভাবে যুক্ত হয়েছে। এর পিছনে রয়েছে প্রিজম-লাইক ইফেক্টের মাইক্রো লাইনস এবং এর আকর্ষণীয় রঙগুলো নিশ্চিতভাবে বাজারে চমক এনে দেবে।


ফোনটিতে রয়েছে রেইনফোর্সড কর্নারস ও পিটুআই ন্যানো-কোটিং এবং ফোনটি সামনের দিকে কর্নিং® গরিলা® গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত, যা স্প্ল্যাশ থেকে ফোনটিকে রক্ষা করে।


রেডমি ওয়াই৩- ৩২ মেগাপিক্সেল সুপার সেলফি


রেডমি ওয়াই সিরিজের পূর্বের ফোনগুলো থেকে উল্লেখযোগ্য সব আপগ্রেড চিহ্নিত করে, রেডমি ওয়াই৩-তে আরো সমন্বিত করেছে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা যা স্থাপন করা হয়েছে আজকের কনটেন্ট ক্রিয়েটরদের কথা মাথায় রেখে। শার্প, হাই রিজোলিউশন সেলফি থেকে ইইআইএস সম্পন্ন ফুল-এইচডি ভিডিওগুলিতে, ৩২ মেগাপিক্সেল ক্যামেরাটি নানা ধরনের কৌশলে ব্যবহার করা সম্ভব।


১.৬মিমি একটি সুপার পিক্সেলের সহায়তায়, রেডমি ওয়াই৩ এর সেলফি এবং ভিডিওগুলি আরো কার্যতভাবে আলো ধারণ করে ন্যাচারল ছবি তৈরি করে। স্বল্প আলোয় প্রাণবন্ত সেলফি নিতে আরো ব্যবহার করা হয়েছে স্ক্রিন ফ্লাশ , যা স্বয়ংক্রিয়ভাবে বা ইচ্ছেমত সক্রিয় করা যেতে পারে।


রেডমি ওয়াই৩ ৩২ মেগা পিক্সেল ক্যামেরায় একটি পাম শাটার মোড রয়েছে, যা ব্যবহারকারীকে সহজে হাতের তালুর প্রদর্শনের মাধ্যমে সেলফি তুলতে সহায়তা করে।


অরা প্রিজম ডিজাইন


এতে উদ্ভাবনের প্রায় সবকিছুই রয়েছে এবং রেডমি লাইনআপ-এর সবচেয়ে সাম্প্রতিক সংস্করণ হচ্ছে অরা ডিজাইন। রেডমি ওয়াই৩ অরা ডিজাইন সম্পন্ন তবে, এটির রিয়ার অংশে প্রিজম-লাইক ইফেক্ট প্রদর্শিত হয়। পুরো কাঠামো জুড়ে ইন্ট্রিকেট মাইক্রো লাইন সম্পন্ন রেডমি ওয়াই৩ এমন কিছু নিয়ে এসেছে যা এই সেগমেন্টে আগে কখনও দেখা যায়নি।


এতে রয়েছে ৬.২৬ ইঞ্চি (১৫.৯ সেমি) এইচডি+ ডট নচ ডিসপ্লে এবং কর্নিং গরিলা গ্লাস ৫ এর সাথে অরা ডিজাইন এই হ্যান্ডসেটটিকে দিয়েছে অসাধারণ লুক। এলিগেন্ট ব্লু এবং প্রাইম ব্ল্যাক রং-এর রেডমি ওয়াই৩ গ্রাহকদেরকে সত্যিই মুগ্ধ করবে।


স্ন্যাপড্রাগন ৬৩২ এর সাথে ক্রিও™ কম্পিউটিং


এই প্রথমবারের মতো রেডমি ওয়াই সিরিজে এসেছে স্ন্যাপড্রাগন ৬৩২ এর সাথে কাস্টম কোয়ালমক® ক্রিও কোর ফিচার। স্ন্যাপড্রাগন ৬৩২ মোবাইল প্ল্যাটফর্মটিতে চারটি কোরের দুটি ক্লাস্টারে আটটি ক্রিও ২৫০ কোর রয়েছে, যা হার্ডওয়্যারের কাজগুলোকে কার্যকরীভাবে পরিচালনার জন্য সাজানো। অ্যাড্রেনো™ ৫০৬ জিপিউ সক্ষমতার সাথে রেডমি ওয়াই৩ আধুনিক ও ভিজ্যুয়াল গেমস খেলার জন্য ভালোভাবে প্রস্তুতকৃত।


রেডমি ওয়াই৩ তে রয়েছে ৪,০০০ এমএএইচ ব্যাটারি যা গ্রাহকদের দেবে দুই দিন ব্যাটারি লাইফের অভিজ্ঞতা, এটি কেবল এর আগে রেডমি নোট স্মার্টফোনেই ছিলো।


দাম ও প্রাপ্যতা


৩জিবি+৩২জিবি রেডমি ওয়াই৩ এর দাম ১৪ হাজার ৯৯৯ টাকা এবং ৪ জিবি+৬৪জিবি এর দাম ১৭ হাজার ৯৯৯ টাকা। এলিগেন্ট ব্লু ও প্রাইম ব্ল্যাক রং-এ স্মার্টফোন দুটি ২৯ এপ্রিল, ২০১৯ থেকে অনুমোদিত মি স্টোর, এফিনিটি পার্টনার এবং রিটেইল চ্যানেলগুলোতে পাওয়া যাবে।


আগামী ২ মে দুপুর ২টা থেকে দারাজ ডট কমে ফ্ল্যাশ সেল শুরু হবে। এতে ৩জিবি+৩২জিবি রেডমি ওয়াই৩ পাওয়া যাবে ১৩ হাজার ৫৯৯ টাকায় এবং ৪ জিবি+৬৪জিবি পাওয়া যাবে ১৬ হাজার ৫৯৯ টাকায়।


এই ছাড় গ্রাহকরা ভাউচার কোড REDMIY3 ব্যবহার করে ৯০০ টাকা ছাড় এবং বিকাশ অ্যাপ থেকে পেমেন্ট করে আরও ৫০০ টাকা ছাড় পাবেন।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com