শিরোনাম
৫০ এক্স সুপারজুম নিয়ে হুয়াওয়ের পি৩০ সিরিজ এখন বাজারে
প্রকাশ : ০৪ এপ্রিল ২০১৯, ১৭:০২
৫০ এক্স সুপারজুম নিয়ে হুয়াওয়ের পি৩০ সিরিজ এখন বাজারে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

৫০ গুণ ডিজিটাল জুমিং সুবিধার স্মার্টফোন পি৩০ প্রো নিয়ে এসেছে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। সুপারজুমিং এ ফিচারের কারণে দূরবর্তী কোনো বস্তুকেও ক্যামেরায় ধারণ করা যাবে।


এছাড়াও ফোনটিতে থাকছে ৫ গুণ অপটিকাল জুম ও ১০ গুণ হাইব্রিড জুম। জুম ফটোগ্রাফিকে অনন্য উচ্চতায় নিতে সম্প্রতি সুপার ক্যামেরার পি৩০ সিরিজের তিনটি স্মার্টফোন বাংলাদেশের বাজারে এসেছে।


পি৩০ প্রো, পি৩০ এবং পি৩০ লাইট এই তিনটি স্মার্টফোনের দাম যথাক্রমে ৮৯ হাজার ৯৯৯, ৬৪ হাজার ৯৯৯ ও ২৯ হাজার ৯৯৯ টাকা।


তিনটি ফোনের মধ্যে পি৩০ প্রো এর প্রি-বুকিংয়ে উপহার হিসেবে থাকছে স্মার্টওয়াচ জিটি যার বাজার মূল্য ১৯ হাজার ৯৯০ টাকা।


বুধবার থেকে শুরু হওয়া পি৩০ এর প্রি-বুকিংয়ে থাকছে ফ্রি বাডস যার মূল্য ১২ হাজার ৯৯০ এবং পি৩০ লাইটের সাথে থাকছে ব্যান্ড থ্রিই যার মূল্য ১,৮৯০ টাকা।


হুয়াওয়ের ফ্ল্যাগশিপ এ ফোনটির স্লিম-লাইন ডিজাইনের কারণে ৯০ ডিগ্রি অ্যাঙ্গেলেও ফোকাল লেনথ পাওয়া যাবে। দূরবর্তী কোনো বস্তুকে জুম করে যাতে স্পষ্ট ছবি পাওয়া যায় এজন্য ফোনটিতে ব্যবহার করা হয়েছে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সুবিধা। ফলে অনেক দূরের বস্তুকে জুম করেও স্পষ্ট ছবি পাওয়া যাবে।


বিশ্বে প্রথমবারের মতো লেইকা কোয়াড ক্যামেরার সুবিধাসহ নতুন সেন্সর, লেন্স সেটআপ, ইমেজ সিগন্যাল প্রসেসরসহ ক্যামেরার অত্যাধুনিক সব ফিচারের কারণে প্রফেশনাল ফটোগ্রাফির স্বাদ পাওয়া যাবে এ ফোনে।


ফোনটিতে রাখা হয়েছে ৪০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা। এর সাথে সুপার স্পেকট্রাম সেন্সরের কারণে আরও বেশি আলো পাওয়া যাবে। ফলে অন্ধকারেও ছবি ও ভিডিও এর দৃশ্য হবে অনেক বেশি স্পষ্ট।


ফোনটিতে ব্যবহার করা হয়েছে ২০ মেগাপিক্সেলের একটি আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেলের লেন্স। যার ফলে অনেক উঁচু ভবন থেকেও সূদুরপ্রসারিত কোনো দৃশ্যের বড় আকারের ছবি ধারণ করা যাবে। এছাড়াও ৮ মেগাপিক্সেলের ৫ গুণ সুপারজুম লেন্স ক্যামেরায় ধারণ করা প্রত্যেকটি ছবির নিঁখুত বিষয়গুলোও তুলে আনবে।


হুয়াওয়ের টাইম অব ফ্লাইট (টিওএফ) ফিচারের কারণে নিঁখুত ডেপথ অব ফিল্ড পাওয়া যাবে। ফলে এ ক্যামেরায় ধারণ করা ছবিগুলোতে সাবজেক্টকে হাইলাইট ও ব্যাকগ্রাউন্ড ডিফোকাসড করে অসাধারণ স্থিরচিত্র পাওয়া যাবে।


ব্রেথিং ক্রিস্টাল, আম্বার সানরাইজ, অরোরা, পার্ল হোয়াইট ও ব্ল্যাক কালারের সমারোহে পাওয়া যাবে ৬.৪৭ ইঞ্চির হুয়াওয়ের পি ৩০ প্রো এবং ৬.১ ইঞ্চির পি ৩০।


ফুল এইচডি ডিউড্রপ ডিসপ্লেতে থাকবে খুবই ক্ষুদ্র একটি নচ। যার কারণে ডিসপ্লেতে বিস্তৃত জায়গা থাকবে। দ্রুত ও নিরাপদভাবে আইডেনটিটি শনাক্তে এতে ব্যবহার করা হয়েছে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com