শিরোনাম
গ্রাহক বৃদ্ধিতে এগিয়ে রয়েছে বাংলালিংক
প্রকাশ : ২৭ মার্চ ২০১৯, ১৩:১৭
গ্রাহক বৃদ্ধিতে এগিয়ে রয়েছে বাংলালিংক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ফেব্রুয়ারিতে দেশে মোবাইল ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে ৮.৯৪ লাখ। এর ফলে মোট ব্যবহারকারী সংখ্যা পৌঁছেছে ১৫.৮৪ কোটিতে। এ বৃদ্ধিতে এগিয়ে রয়েছে বেসরকারি মোবাইল অপারেটর বাংলালিংক।


বিটিআরসির দেয়া পরিসংখ্যান অনুসারে, ফেব্রুয়ারি মাসে দেশের সব অপারেটরের গ্রাহক সংখ্যা বৃদ্ধি পেয়েছে। আর এ গ্রাহক সংখ্যা বৃদ্ধির হারে অন্যসব অপারেটরের তুলনায় এগিয়ে রয়েছে বাংলালিংক।


গত জানুয়ারিতে বাংলালিংকের গ্রাহক সংখ্যা ছিল ৩.৩৬৯ কোটি। ফেব্রুয়ারির শেষে এই সংখ্যা বেড়ে দাঁড়ায় ৩.৪০২ কোটিতে। সে হিসাবে ফেব্রুয়ারিতে বাংলালিংকের গ্রাহক সংখ্যা বৃদ্ধির হার ছিল ১.০ শতাংশ।



একই সময়ে গ্রামীণফোনের গ্রাহক সংখ্যা ০.৬ শতাংশ হারে বৃদ্ধি পেয়ে ৭.৩৪৭ কোটি এবং রবির গ্রাহক সংখ্যা ০.৩ শতাংশ হারে বৃদ্ধি পেয়ে দাঁড়িয়ে ৪.৭০৩ কোটিতে।


এ ছাড়া ফেব্রুয়ারিতে টেলিটকের গ্রাহক সংখ্যা ০.৯ শতাংশ হারে বৃদ্ধি পেয়ে পৌঁছায় ৩৯.২ লাখে।


টেলিকম খাতে গ্রাহক সংখ্যা অনুসারে বাজার দখলের ক্ষেত্রেও ফেব্রুয়ারিতে কিছু পরিবর্তন এসেছে। এ ক্ষেত্রে বাংলালিংক ও টেলিটকের বাজার দখলের পরিমাণ বৃদ্ধি পেয়েছে যথাক্রমে ০.০৯ শতাংশ ও ০.০১ শতাংশ।


অন্যদিকে, গ্রামীণফোন ও রবির বাজার দখলের পরিমাণ হ্রাস পেয়েছে যথাক্রমে ০.০১ শতাংশ ও ০.০৯ শতাংশ।


এ বিষয়ে বাংলালিংকের চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান জানান, গত বছর আমরা সর্বোচ্চ পরিমাণ স্পেকট্রাম ক্রয় করে গ্রাহকসেবার মান আরও বৃদ্ধি করতে সক্ষম হয়েছি। এ মুহূর্তে গ্রাহকপ্রতি স্পেকট্রাম প্রদানের ক্ষেত্রে বেসরকারি অপারেটরগুলোর মধ্যে শীর্ষে রয়েছে বাংলালিংক। উন্নতমানের সেবা প্রদানের কারণেই উল্লেখযোগ্য মাত্রায় বাংলালিংকের গ্রাহক সংখ্যা বৃদ্ধি পেয়েছে।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com