আসুসের দুইটি বেষ্ট ল্যাপটপ
প্রকাশ : ২৩ মার্চ ২০১৯, ১৯:১৮
আসুসের দুইটি বেষ্ট ল্যাপটপ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আসুস ব্র্যান্ডের ভিভোবুক এস সিরিজ পরিবারে অসাধারণ দুইটি মডেলের ল্যাপটপ হলো ভিভোবুক এস১৪ এবং ভিভোবুক এস১৫।


ন্যানো এজ বেজেলের (৬.৩ এমএম) ভিভোবুক এস১৫ মডেলের ল্যাপটপটির স্ক্রিন-টু-বডি রেশিও ৮৬%। এতে থাকছে ১৫ দশমিক ৬ ইঞ্চি ফুলএইচডি ডিসপ্লে। ভিভোবুক এস১৪ এর ক্ষেত্রে স্ক্রিন-টু-বডি রেশিও ৮৪%। এর স্ক্রিন ১৪ ইঞ্চি। ল্যাপটপগুলোতে রয়েছে এনভিডিয়া এমএক্স১৫০ গ্রাফিক্স কার্ড


এই দুই মডেলের ল্যাপটপগুলো এমনভাবে তৈরি করা হয়েছে, যাতে অধিক ব্যবহারেও এর তাপমাত্রা স্বাভাবিক থাকে।


উভয় ল্যাপটপে ব্যবহার করা হয়েছে অষ্টম প্রজন্মের ইন্টেল কোর আইসেভেন-৮৫৫০ইউ প্রসেসর। এ ছাড়া অপশন হিসেবে থাকছে কোর আইফাইভ-৮২৫০ইউ এবং কোর আইথ্রি-৮১৩০ইউ প্রসেসর। উভয় ল্যাপটপে ১ টেরাবাইট পর্যন্ত হার্ডডিক্স ও ১২৮ জিবি এসএসডি।


ল্যাপটপগুলোতে রয়েছে চারটি ইউএসবি পোর্ট (তিনটি এ টাইপ ও একটি সি টাইপ), একটি এইচডিএমআই পোর্ট, একটি অডিও কম্বো জ্যাক এবং একটি মাইক্রোএসডি কার্ড রিডার। ল্যাপটপটিতে থাকা অডিও জ্যাকটি হেডফোন এবং মাইক্রোফোনের কাজ করতে সক্ষম।


এই দুই মডেলের ল্যাপটপের ওজন একেবারেই কম। এর মধ্যে ভিভোবুক এস ১৫’র ওজন এক কেজি ৮০০ গ্রাম এবং এস১৪’র ওজন এক কেজি ৪০০ গ্রাম।


ল্যাপটপ দুইটিতে রয়েছে স্প্লেন্ডিড টেকনোলজি। যা ব্যবহারকারীর চোখের ওপর চাপ কমাতে সাহায্য করবে।এ ছাড়া রয়েছে কালার গামুট ম্যানেজমেন্ট, কালার টেম্পারেচার কারেকশন, ইউজার ফ্রেন্ডলি মুড।


আসুসের এই দুই ল্যাপটপ ব্যবহারকারীদের দেবে প্রানবন্ত ভিডিও দেখার সাধ। ভিডিওর ব্রাইটনেস, কনট্রাস্ট, কালার এবং সার্পনেস ভিডিও দেখার অভিজ্ঞতা পাল্টে দেবে অনেকটা।


গেম প্রেমী বা যারা ভারী কাজ করেন এমন ব্যবহারকারীদের পছন্দের শীর্ষে থাকবে এই দুই মডেলের ল্যাপটপ। গেম খেলাই হোক বা ভিডিও এডিটিং হোক বা থ্রিডি সফটওয়্যারে কাজ করাই হোক, সব কাজের কাজী এই দুই মডেলের ল্যাপটপ। এই দুই মডেলের ল্যাপটপ তিনগুণ ভালো অভিজ্ঞতা দেবে এর ব্যবহারকারীদের।


এই ল্যাপটপ দুইটিতে আরও রয়েছে উন্নতমানের ব্যাকলিট কিবোর্ড, ইউএসবি৩.১, ডুয়াল ব্র্যান্ড ওয়াই-ফাই অ্যাডাপ্টার ও ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।


বিবার্তা/উজ্জ্বল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com