শিরোনাম
দেশের বাজারে এলো বিএমডব্লিউর নতুন মডেলের গাড়ি
প্রকাশ : ১১ মার্চ ২০১৯, ১৭:৩০
দেশের বাজারে এলো বিএমডব্লিউর নতুন মডেলের গাড়ি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএমডব্লিউর নতুন মডেল বিএমডব্লিউ এক্স-থ্রির উদ্বোধন করেছে বাংলাদেশে বিএমডব্লিউর একমাত্র অথরাইজ আমদানিকারক এক্সিকিউটিভ মোটরস লিমিটেড।


বিএমডব্লিউর নতুন এ মডেলটির শক্তিশালী ইঞ্জিন ও কার্যকরী ড্রাইভিং সিস্টেম এবং আভিজাত্যের সমন্বয় গাড়ির এক নতুন অধ্যায় রচনা করবে।


সম্প্রতি রাজধানীর তেজগাঁওয়ে এক্সিকিউটিভ মোটরসের শোরুমে এ নিয়ে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ মোটরসের অপারেশন্স ডিরেক্টর দেওয়ান মুহাম্মদ সাজিদ আফজাল এবং প্রতিষ্ঠানটির আফটার সেলস ডিরেক্টর মো. বজলুল করিম। এ সময় প্রতিষ্ঠানটির অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাও উপস্থিত ছিলেন।


নতুন বিএমডব্লিউর এক্স-থ্রি মডেলে রয়েছে চমকপ্রদ ও নতুনত্বের প্রকাশ। আগের মডেলগুলোর মতো বিএমডব্লিউর এ মডেলে রয়েছে ডায়নামিক ও দৃষ্টিনন্দন ডিজাইন।


স্পোর্টিং উপস্থিতি ও অফ-রোড লুকের সমন্বয় নিয়ে বিএমডব্লিউর নতুন এ মডেলটি তৃতীয় প্রজন্মের প্রিমিয়াম মিড-সাইজ স্পোর্টস অ্যাকটিভি ভেহিক্যাল (এসএভি)। নতুন বিএমডব্লিউ এক্স-থ্রির অভ্যন্তরে বিএমডব্লিউর অভিজাত্যের ধরন অনুযায়ী চালকের শারীরিক গঠন ও গাড়ি চালনাকালে বিবিধ সুবিধার বিষয়টি খেয়াল রেখে ডিজাইন করা হয়েছে, যা একই সঙ্গে গাড়িটির বাহ্যিক গঠনকেও করেছে দৃষ্টিনন্দন।


নতুন মডেলটির আরেকটি বৈশিষ্ট্য হচ্ছে এর কিছু চমৎকার কমফোর্ট-এনহ্যান্সিং ইকুইপমেন্ট, যা গাড়ি চড়ার ও চালানোর অভিজ্ঞতাকে করবে আরো আরামদায়ক। ভেতরের সবখানেই একদম ছিমছাম। ড্রাইভারের সুবিধার বিষয়টি মাথায় রেখে ককপিটের সুবিন্যস্ত লে-আউট, সুবিন্যস্ত এক্সটেরিয়র আর ইন্টেরিয়র সোজা কথায় ভেতরে-বাইরে দুদিকেই আভিজাত্যের আর বিলাসবহুলতার ছোঁয়া রয়েছে বিএমডব্লিউ এক্স-থ্রিতে।


গাড়ির ইন্টেরিয়রে রয়েছে আগের তুলনায় বড় প্যানারমিক গ্লাসের ছাদ। ফলে গাড়িতে চড়ার সময় ইচ্ছা অনুযায়ী গ্লাস সরিয়ে পাওয়া যাবে আরামদায়ক অনুভূতি এবং পরিপূর্ণ আভিজাত্যের ধরন। এ ছাড়া ভেতরের দিকে উইন্ডস্ক্রিনে স্ট্যান্ডার্ড ফিটেড অ্যাকাউস্টিক আচ্ছাদন গাড়ির অভ্যন্তরে শব্দদূষণ একেবারেই কমিয়ে দেবে।


নতুন বিএমডব্লিউ ৭ সিরিজ ও ৫ সিরিজে মতো নতুন বিএমডব্লিউ এক্স-থ্রিতেও রয়েছে বিএমডব্লিউ ডিসপ্লে-কি। এই ডিসপ্লে-কি দিয়ে গাড়িটি লক ও আনলক করা যাবে। এ ছাড়া বিএমডব্লিউ ডিসপ্লে-কি’তে রয়েছে অভিনব নানা ফিচার, যেমন-এটা চালককে ফুয়েলের স্তর সম্পর্কে সচেতন করবে এবং রক্ষণাবেক্ষণের কোনো কাজ বাকি থাকলে সেটা জানাবে, জানালা ও সানরুফ বন্ধ আছে কি না সেটাও জানিয়ে দেবে।


বিএমডব্লিউ এক্স-থ্রি দুটি মডেলে পাওয়া যাবে, যথা-এক্স-থ্রি এক্স ড্রাইভ৩০আই, যা ফোর হুইল ড্রাইভ এবং এক্স-থ্রি এসড্রাইভ২০আই, যা রেয়ার হুইল ড্রাইভ।


প্রতিটি বিএমডব্লিউ এক্স-থ্রি গাড়িতে ক্রেতা পাচ্ছেন পাঁচ বছরের ফ্রি সার্ভিস, পার্টস, মেইনটেন্যান্স এবং রিপেয়ার। ফলে প্রথম পাঁচ বছর গাড়ির মালিকের বাড়তি কোনো খরচই লাগছে না।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com