শিরোনাম
৫জি বাস্তবায়নের পথে হুয়াওয়ের আরেক ধাপ
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:২৮
৫জি বাস্তবায়নের পথে হুয়াওয়ের আরেক ধাপ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ফাইভ-জি নেটওয়ার্ক স্থাপনকে আরও সহজ করার লক্ষ্যে লন্ডনে অনুষ্ঠিত একটি প্রাক-এমডব্লিউসি-২০১৯ ব্রিফিংয়ে হুয়াওয়ে তাদের অটোনোমাস ড্রাইভিং মোবাইল নেটওয়ার্ক প্রযুক্তির কয়েকটি সল্যুশন প্রকাশ করেছে।


হুয়াওয়ে শক্তিশালী কম্পিউটিং ক্ষমতাসম্পন্ন এমবিবি অটোমেশন ইঞ্জিন (এমএই) এবং বিটিএস-৫৯০০ সিরিজ বেস স্টেশনসহ বেশ কিছু সল্যুশন এখানে প্রদর্শন করা হয়।


হুয়াওয়েয়ের নতুন এই সল্যুশনগুলি অপারেটরদের বিভিন্ন ক্ষেত্রে অটোমেশন অর্জন করতে, সর্বোত্তম কার্যক্ষমতা ও রক্ষণাবেক্ষণ নিশ্চিত করতে, রিসোর্স বাড়াতে, এনার্জি খরচ কমাতে, চমৎকার ইউজার এক্সপেরিরেন্স নিশ্চিত করতে, এবং সর্বোপরি ৫জি অবকাঠামোর স্থাপন আরও দ্রুততর করতে সহায়তা করবে।


হুয়াওয়ের এমএই এবং বিটিএস-৫৯০০ সিরিজের বেস স্টেশনগুলি আরো শক্তিশালী কম্পিউটিং ক্ষমতাসহ সব পরিস্থিতিতে অটোমেশন নিশ্চিত করবে যার ফলে ১০ গুণ উন্নত কার্যক্ষমতা ও রক্ষণাবেক্ষণ, ৩০ গুণ উন্নত ইউজার এক্সপেরিয়েন্স এবং ৩০ শতাংশ এনার্জি সাশ্রয় সম্ভব হবে।


হুয়াওয়ে ওয়্যারলেস সল্যুশন এর চীফ মার্কেটিং অফিসার পিটার ঝু বলেন, “অটোমেশন হলো ওয়্যারলেস ইন্ডাস্ট্রি উন্নয়নে একটি নতুন ক্ষেত্র। আমরা বেতার যোগাযোগের ক্ষেত্রে অটোমেশন ক্ষমতাগুলি ক্রমাগতভাবে গড়ে তোলার জন্য ইন্ডাস্ট্রির সাথে কাজ করতে আগ্রহী। এর মাধ্যমে স্বয়ংক্রিয় মোবাইল নেটওয়ার্ক আরও উন্নত হবে এবং আমরা একটি সম্পূর্ণরূপে সংযুক্ত ও বুদ্ধিমান বিশ্ব তৈরি করতে পাবো। আমরা অনেকগুলি অপারেটরকে সহযোগিতা করেছি। হুয়াওয়ের অটোমেশন সল্যুশনগুলি ইতোমধ্যে বিভিন্ন ক্ষেত্রে আশানুরূপ ফল আনতে শুরু করেছে।”


উল্লেখ্য, বিশ্বজুড়ে ৩জি ও ৪জি ব্যবহারকারীর সংখ্যা যথাক্রমে দশ এবং পাঁচ বছরের মধ্যে ৫০০ মিলিয়নে পৌঁছেছে। ধারণা করা হচ্ছে, ৫০০ মিলিয়ন ৫জি ব্যবহারকারীর সংখ্যায় পৌঁছাতে মাত্র ৩ বছর সময় লাগবে।


এবারে এমডব্লিউসি-২০১৯ অনুষ্ঠিত হতে যাচ্ছে স্পেনের বার্সেলোনায় মধ্যে যা চলবে ২৫ থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। আরো তথ্যের জন্য, ভিজিট করুন- http://www.huawei.com/mwc2019/ ।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com