শিরোনাম
সামাজিক যোগাযোগমাধ্যমে
মত প্রকাশে উগ্রতা যেন প্রকাশ না পায়
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৩০
মত প্রকাশে উগ্রতা যেন প্রকাশ না পায়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অনলাইনে সামাজিক যোগাযোগমাধ্যম কিংবা কোথাও যে কোনো বিষয়ে মন্তব্য করতে সচেতন হতে হবে। কথায় উগ্রতা প্রকাশ পেলে সেখান থেকে সহিংসতার সৃষ্টি হতে পারে।


শুক্রবার রাজধানীর উত্তরায় দি ইউনিভার্সিটি অব কুমিল্লায় ‘সাইবার অপরাধ ও সহিংস উগ্রবাদ সচেতনতা’ বিষয়ক এক সেমিনারে এ আহ্বান জানানো হয়।


বিশেষজ্ঞরা বলছেন, যেকোন আচরণ যেন সহনশীল হয় এবং উগ্রতা প্রকাশ না পায় সেদিকে খেয়াল রাখার রাখতে হবে ইন্টারনেট ব্যাবহারের সময়। বেসরকারি সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় সেমিনারের আয়োজন করে স্বেচ্ছাসেবী সংগঠন সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশন।


সেমিনারে সাইবার অপরাধ সচেতনতা বিষয়ক পাওয়ার পয়েন্ট উপস্থাপনা দেন সাইবার নিরাপত্তা প্রশিক্ষক ও গবেষক মেহেদী হাসান।


আলোচনায় অংশ নেন দি ইউনিভার্সিটি অব কুমিল্লার বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. আবদুল্লাহ শেখ মোহাম্মদ বায়েজিদ উল হাসান, সেক্রেটারি জেনারেল মো. রিফাজ্জেল হোসেন, সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আবদুল্লাহ হাসান।
ড. আবদুল্লাহ শেখ বলেন, ‘দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সাইবার সচেতনতামূলক কর্মসূচি নিয়মিত আয়োজন করা উচিত। তথ্যপ্রযুক্তিকে ভালোভাবে কাজে লাগাতে হবে। একইসঙ্গে প্রযুক্তির সঠিক ব্যবহার সম্পর্কে সামাজিক সচেতনতায় তরুণপ্রজন্মসহ সবাইকে এগিয়ে আসতে হবে।’


বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় একশ’ শিক্ষার্থী সেমিনারে অংশ নেন।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com