শিরোনাম
কলড্রপ বন্ধে বিটিআরসিকে কার্যকর উদ্যোগ গ্রহণের আহ্বান
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:০৭
কলড্রপ বন্ধে বিটিআরসিকে কার্যকর উদ্যোগ গ্রহণের আহ্বান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

‘গণমাধ্যমের বরাত দিয়ে জানাতে পারলাম কলড্রপে সবচেয়ে এগিয়ে গ্রামীণফোন। যার পরিমাণ ৩ দশমিক ৩৮ শতাংশ। বিটিআরসির আইন অনুযায়ী ২ শতাংশের অধিক কলড্রপ করা অপরাধ। বিটিআরসির টেস্ট ড্রাইভের পরিসংখ্যান অনুযায়ী ১ দশমিক ৩৮ শতাংশ আইন বহির্ভূতভাবে হচ্ছে।’


মঙ্গলবার বিকেলে এক বিবৃতিতে এসব কথা জানান বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন এর সভাপতি মহিউদ্দিন আহমেদ।


ওই বিবৃতিতে তিনি আরও জানান, অন্যদিকে রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান টেলিটকেরও কলড্রপের পরিমানও বেশি। কলড্রপের চার্জ না কাটার ব্যাপারে মহামান্য হাইকোর্টের একটি নির্দেশনা ইতিমধ্যেই রয়েছে। এতকিছুর পরেও কেন কোন নির্দেশনা বাস্তবায়ন হচ্ছে না তা আমাদের কাছে বোধগম্য নয়।


সংগঠনটির সভাপতি জানান, নরওয়ের রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান টেলিনরের বিরুদ্ধে সেই দেশের টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা ৭২০ কোটি টাকা জরিমানার নজিরও আমরা লক্ষ্য করেছি। কিন্তু আমাদের দেশে ওই দেশের রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান বৎসরে ৩ হাজার ৫ শত ২০ কোটি টাকা লাভ করলেও তাদের বিরুদ্ধে শুধু চিঠি ও প্রতিবেদন প্রকাশ করে গ্রাহকদের স্বার্থরক্ষা বা রাষ্ট্রের কোন লাভ আছে বলে আমরা মনে করি না। আমরা চাই প্রত্যক্ষ গ্রাহক স্বার্থরক্ষা ও রাষ্ট্রীয় আইন প্রয়োগে বিটিআরসি কার্যকর উদ্যোগ গ্রহণ করবে।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com