শিরোনাম
ডিজাইন ও প্রিন্টিং ই-কমার্স 'রুবিক প্রিন্ট'
প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৪২
ডিজাইন ও  প্রিন্টিং ই-কমার্স 'রুবিক প্রিন্ট'
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

‘বদলে দিন ব্যবসায়ের লুক’ স্লোগান নিয়ে সম্প্রতি যাত্রা শুরু হল রুবিক প্রিন্ট ই-কমার্স স্টার্টআপ।


রুবিক প্রিন্ট প্রাথমিকভাবে নিয়ে এসেছে বিজনেসের প্রয়োজনীয় প্রিন্টিং পণ্য যেমন বিজনেস কার্ড, লেটারপ্যাড, ইনভেলপ, মানি রিসিট, ভাউচার, নোটপ্যাড; তাছাড়া থাকবে মার্কেটিং পণ্য যেমন- পিভিসি, ব্যানার, ওয়াল স্টিকার, গ্লাস স্টিকার, টিশার্ট, মগ, আইডি কার্ড, মেম্বারশিপ কার্ড ইত্যাদি।


রুবিক প্রিন্টের শতাধিক ডিজাইন কালেকশন রয়েছে, তাই ঝক্কিঝামেলা ছাড়াই শুধু প্রয়োজনীয় তথ্য দিলে আর আংশিক অগ্রিম পেমেন্ট করলে পণ্য পৌঁছে যাবে ভোক্তাদের ঠিকানায়।


তীব্র প্রতিযোগিতার এই বাজারে নতুন ব্যবসায়দের সাফল্য খুঁজে পাওয়া কঠিন। অধিকাংশ ক্ষেত্রে সেটা আইডিয়ায় গলদের জন্য না, বরং ব্যবসায়ের সাথে সম্পৃক্ত আনুষঙ্গিক জটিলতার জন্য হয়ে থাকে। যেমন- অসফল প্রচারণা, মানহীন বিজনেস স্টেশনারী সাপ্লাই ইত্যাদি।


গতানুগতিক পদ্ধতি হচ্ছে প্রতিটা জিনিসের জন্য ভিড়ভাট্টা আর নানা ঝক্কিঝামেলা করে এইসব যোগাড় করা। ফলে শ্রমের আর সময়ের অপচয়ে সাফল্যের পথ রুদ্ধ হয়ে যায় উদ্ভাবনী শক্তির। এই সমস্যার সমাধানেই রুবিক প্রিন্টের যাত্রা শুরু।


রুবিক প্রিন্ট এসেছে উদ্ভাবনী শক্তির ঝক্কিঝামেলাগুলো নিজেদের কাঁধে নিতে। যুগোপযোগী ও আকর্ষণীয় ডিজাইনে এবং প্রিমিয়াম মানের প্রিন্টিং এর প্রতিশ্রুতি দিচ্ছে রুবিক প্রিন্ট।


প্রযুক্তির অগ্রগতির সাথে সাথে প্রিন্টিং এর রূপও বদলিয়েছে। রুবিক প্রিন্ট প্রিন্টিং এর ভবিষ্যৎকে কীভাবে দেখছে রুবিক প্রিন্ট এই সম্পর্কে স্টার্টআপটির চিফ এক্সিকিউটিভ অফিসার এস এম ওয়ালিউল্লাহ বলেন, ‘দেখুন আমরা জানি যে প্রিন্টিং এর বাজারটা বেশ বড় আর প্রতিযোগিতাও অনেক। তাই সস্তায় ও দ্রুত প্রিন্ট করার তাড়াহুড়োও প্রচলনটা উল্লেখযোগ্য। যা দিনশেষে মানসম্মত প্রিন্টিং দিচ্ছে না কাস্টমারদের। রুবিক প্রিন্ট এই প্রথা থেকে সরে আসতে চায়। আমাদের কাছে কাস্টমারের চাহিদা আর প্রিন্টিংয়ের গুনগত মান সবার আগে। রুবিক প্রিন্টের মূলমন্ত্রই হচ্ছে কাস্টমারের পার্সোনাল প্রিন্টিং এসিস্টেন্ট হওয়া।’


এস এম ওয়ালিউল্লাহ আরও বলেন, ‘এই সেক্টরটিতে অটোমেশনের অনেক অভাব রয়েছে, যার কারণে মানুষের মূল্যবান সময় নষ্ট হচ্ছে। রুবিক প্রিন্ট এই সেক্টরটিকে অটোমেশনের মাধ্যমে বদলে দিতে চায়। আগামী দিনগুলোতে আপনারা এই ইচ্ছার প্রতিফলন দেখতে পাবেন আশা করি।’


রুবিক প্রিন্টের প্রক্রিয়াকে সহজে ব্যাখ্যা করলেন কোম্পানির চিফ বিজনেস ডেভেলপম্যান্ড অফিসার মুগ্ধ স্যেপিয়েন্স। তিনি বলেন, ‘কাস্টমারদের কাছে অবশ্যই সব অপশন থাকবে; রুবিক প্রিন্ট এটার যথেষ্ট গুরুত্ব দিবে। আমাদের ডিজাইন কালেকশন থেকে সিলেক্ট করুন। নিজে ডিজাইন করতে চাচ্ছেন? আমাদের ওয়েবসাইটের ক্যানভাসে ডিজাইন করে অর্ডার দিন। আমাদের ডিজাইন ফাইল দিন। যেভাবেই হোক সুন্দরভাবে প্রিন্ট হয়ে আপনার পণ্য আপনার ঠিকানাতে পৌঁছে যাবে। আমরা জানি না আমাদের এই উদ্যোগ আমাদের কোথায় নিয়ে যাবে, কিন্তু আমরা বিশ্বাস করি আমাদের কাস্টমাররা তাদের নিজনিজ ক্ষেত্রে উদ্ভাবক, পরিবর্তক, প্রবর্তক। রুবিক প্রিন্ট বিশ্বাস করে তাদের সেই মর্যাদার সাথেই সেবা দেয়ার।’


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com