শিরোনাম
‘দুর্নীতিমুক্ত ডিজিটাল বাংলাদেশ গঠনে সরকার অঙ্গীকারবদ্ধ’
প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:১৬
‘দুর্নীতিমুক্ত ডিজিটাল বাংলাদেশ গঠনে সরকার অঙ্গীকারবদ্ধ’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তথ্য ও যেগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, তথ্যপ্রযুক্তি জ্ঞানসম্পন্ন দক্ষজনশক্তি গড়ে তুলতে কাজ করছে সরকার। পাশাপাশি প্রযুক্তিনির্ভর দুর্নীতিমুক্ত ডিজিটাল বাংলাদেশ গঠনে সরকার অঙ্গীকারবদ্ধ।


তিনি বলেন, ‘কক্সবাজারে ১৫৪ কোটি টাকা ব্যয়ে একটি হাইটেক পার্ক নির্মাণ কাজ শুরু হবে। ২০২১ সালের মধ্যে কক্সবাজার এই পার্ক নির্মাণের কাজ শেষ করা হবে। যেখানে প্রায় ৫ হাজার তরুণের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।’


আজ কক্সবাজার সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশন পরিদর্শন করেন তথ্য ও যেগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী।


এ সময় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সাথে কক্সবাজার জেলার ৩৫টি এলাকায় ৭৪টি ফ্রি ওয়াই-ফাই জোন বাস্তবায়নের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। এরপর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।


কক্সবাজার বিয়াম ফাউন্ডেশন অডিটোরিয়ামে জেলা প্রশাসন আয়োজিত জেলার শেখ রাসেল ডিজিটাল ল্যাব ও ভাষা প্রশিক্ষণ ল্যাবের শিক্ষক, ইউডিসি উদ্যোক্তা এবং ইনফো সরকার ৩য় পর্যায় প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন প্রতিমন্ত্রী।


প্রতিমন্ত্রী আরও বলেন, কক্সবাজার শহরকে নিরাপদ এবং ডিজিটাল সিটিতে পরিণত করা হবে। এ লক্ষে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সাথে ৩৫টি এলাকায় ৭৪টি ফ্রি ওয়াই-ফাই জোন বাস্তবায়নের চুক্তি স্বাক্ষর করা হয়েছে। স্থানিয়দের পাশাপাশি কক্সবাজারে আগত পর্যটকরা ফ্রি ওয়াই-ফাই ব্যবহার করতে পারবে। পর্যটন শহর কক্সবাজারকে বিশ্বে আরো পরিচিত করতে সকল ব্যবস্থা নেয়া হবে।


জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় সংসদ সদস্য জাফর আলম, তথ্য ও যেগাযোগ প্রযুক্তি বিভাগের প্রকল্প পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা বক্তব্য করেন।


এ সময় সরকারি কর্মকর্তাসহ সংশ্লিষ্ট বিষয়ের জেলার বিভিন্ন উপজেলা, ইউনিয়ন পরিষদের তিন শতাধিক শিক্ষক, কর্মকর্তা ও উদ্যেক্তা উপস্থিত ছিলেন।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com