শিরোনাম
বিটিআরসির নতুন চেয়ারম্যান জহুরুল হক
প্রকাশ : ৩১ জানুয়ারি ২০১৯, ১৫:০৪
বিটিআরসির নতুন চেয়ারম্যান জহুরুল হক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থার (বিটিআরসি) নতুন চেয়ারম্যান হিসেবে মো. জহুরুল হককে নিয়োগ দিয়েছে সরকার। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় তাকে নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে।


জহুরুল হক বর্তমানে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ২০১৫ সালের ৩০ আগস্ট বিটিআরসির কমিশনার হিসেবে যোগদান করেন।


২০১৮ সালের ১২ মে কমিশনের তৎকালীন চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদের মেয়াদ শেষ হলে মো. জহুরুল হক কমিশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্বপ্রাপ্ত হন। একই বছরের ১১ সেপ্টেম্বর থেকে তিনি একাধারে ভারপ্রাপ্ত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও কমিশনার (লিগ্যাল ও লাইসেন্সিং) হিসেবে তিনটি গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব পালন করে আসছেন।


জহুরুল হক ১৯৫৫ সালের ৫ ডিসেম্বর জামালপুর জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭১ সালে মাদারগঞ্জ উপজেলার পলিশা উচ্চ বিদ্যালয় থেকে তিনি মাধ্যমিক এবং ১৯৭৩ সালে সরকারি আশেক মাহমুদ কলেজ, জামালপুর থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন। এরপর তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ হতে ১৯৮০ সালে সম্মান ডিগ্রী এবং ১৯৮১ সালে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন।


জহুরুল হক ১৯৮৩ সালে ২০ এপ্রিল সহকারী জজ হিসেবে চাকরি জীবন শুরু করেন। কর্মজীবনে তিনি সিরাজগঞ্জ, মৌলভীবাজার, নেত্রকোনা ও নারায়ণগঞ্জসহ বিভিন্ন জেলার জেলা ও দায়রা জজ হিসেবে দায়িত্ব পালন করেন। জহুরুল হক ২০১০-২০১৪ সালের ৪ ডিসেম্বর পর্যন্ত ঢাকা মহানগর দায়রা জজ (সিনিয়র জেলা জজ) হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন শেষে অবসর গ্রহণ করেন।


তিনি বাংলাদেশ পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন ট্রেনিং সেন্টার (বিপিএটিসি) থেকে বুনিয়াদি প্রশিক্ষণ প্রাপ্ত হন। এছাড়া জুডিশিয়াল অ্যাডমিনিস্ট্রেশন ট্রেনিং ইনস্টিটিউটের (জেএটিআই) প্রশিক্ষণসহ দেশে বিদেশে জুডিশিয়াল সার্ভিস বিষয়ক অনেক গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করেন।


এছাড়া জহুরুল হক জুডিশিয়াল সার্ভিস প্রশিক্ষণ ও পরিদর্শনের অংশ হিসেবে ইংল্যান্ড, ভারত, মালেশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশ সফর করেন।


ব্যক্তিগত জীবনে জহুরুল হক এক পুত্র ও এক কন্যা সন্তানের বাবা। তার সহধর্মিণী ঢাকা কলেজে মনোবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com