শিরোনাম
স্পোর্টস কার আনছে মাহিন্দ্রা
প্রকাশ : ২৫ জানুয়ারি ২০১৯, ২২:২২
স্পোর্টস কার আনছে মাহিন্দ্রা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

কম দামে স্পোর্টস কার বাজারে আনছে ভারতের অটোমোবাইল প্রস্তুতকারী প্রতিষ্ঠান মাহিন্দ্রা। গাড়িটির মডেল মাহিন্দ্রা এক্সইউভি৩০০।


সম্প্রতি গাড়িটি বিক্রির জন্য বুকিং শুরু করেছে মাহিন্দ্রা। ভারতে এই গাড়ি পাওয়া যাবে ৪ লাখ থেকে ১২ লাখ রুপির মধ্যে। প্রি-বুকিং করে ১৪ ফেব্রুয়ারি গাড়ির চাবি হাতে পাবেন ক্রেতারা।


কম দামে ভারতে স্পোর্টস ফিচার সমৃদ্ধ গাড়ি কমই এসেছে। তাই মাহিন্দ্রা এক্সইউভি৩০০ বাজারে আসলে মারুতি সুজুকি ভিটারা ব্রিজা, ফোর্ড ইকোস্পোট এবং হুন্দাই ক্রিটা মডেলের গাড়িকে তীব্র প্রতিযোগিতার মুখে ফেলে দেবে।


মাহিন্দ্রার সহযোগী প্রতিষ্ঠান এসস্যাঙ্গইয়োংয়ের টিভোলি মডেলের ওপর ভিত্তি করে এক্সইউভি৩০০ তৈরি করা হয়েছে। এই মডেলে আছে একাধিক হাইটেক ফিচার।


পেট্রল ও ডিজেল ভার্সনে পাওয়া যাবে এই সাব কম্প্যাক্ট এসইউভি। পেট্রল ভার্সনে আছে একটি ১.২ লিটার টার্বো চার্জড ইঞ্জিন।


ডিজেল ভার্সনে আছে ১.৫ লিটারে ইঞ্জিন। গাড়িটিতে ৬ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন আছে।


চিতা স্টাইলে ডিজাইন করা হয়েছে মাহিন্দ্রা এক্সইউভি ৩০০। আকর্ষণীয় হেডল্যাম্পের জন্য সামনে থাকছে একটি সিঙ্গেল ইউনিট অ্যাফেক্ট। সঙ্গে থাকছে ফগ ল্যাম্প ও এলইডি ডিআরএল।


এতে এলইডি প্রোজেক্টর হেডল্যাম্প ব্যবহার করেছে মাহিন্দ্রা। সানরুফ সমৃদ্ধ এই গাড়িতে ১৭ ইঞ্চির অ্যালয় হুইল রয়েছে। টেল লাইট ও এলইডি। গাড়ির ছাদে থাকছে স্পয়লার।


সাশ্রয়ী দামের এই গাড়ির কেবিনে প্রিমিয়াম টাচ দেওয়া হয়েছে। ড্যাশবোর্ডের পাশেই থাকছে টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। নতুন স্টিয়ারিং হুইলে থাকছে রেডিও ও কল কন্ট্রোল বাটন।


অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, সাতটি এয়ার ব্যাগ আর পিছনে পার্কিং ক্যামেরা থাকছে এই গাড়িতে।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com