শিরোনাম
কনজ্যুমার ইলেকট্রনিক্স শোর চমক সনির ৮কে
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৯, ১২:৩২
কনজ্যুমার ইলেকট্রনিক্স শোর চমক সনির ৮কে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠেয় কনজ্যুমার ইলেকট্রনিক্স শো’তে এবার সবচেয়ে বড় আকর্ষণ ছিল বড় পর্দার টিভি এবং ডিসপ্লে।


সনি এখানে নিয়ে এসেছিল ৮কে রেজ্যুলেশনের ৯৮ ইঞ্চি টিভি। এতদিন পর্যন্ত ৮কে রেজ্যুলেশনের টিভির শুধু প্রোটোটাইপ থাকলেও এবার সত্যিকার অর্থে এর দেখা পাবেন ক্রেতারা।


মাস্টার সিরিজ জেড৯জি ৮কে এলসিডি ও এ৯জি ৪কে ওএলইডি মানের টিভি সিইএসে প্রদর্শন করেছে সনি। এর মধ্যে জেড৯জি মডেলটি পাওয়া যাবে ৯৮ ইঞ্চি ও ৮৫ ইঞ্চি মাপে আর এ৯জি মডেলের টিভিগুলো পাওয়া যাবে ৫৫, ৬৫ ও ৭৭ ইঞ্চি মাপে।


জেড৯জি মডেলের টিভিতে থাকবে ৩ কোটি ৩০ লাখ পিক্সেল। টিভির উপরে ও নিচে থাকবে দুটি করে স্পিকার। চারটি ফ্রন্ট ফেসিং স্পিকার থাকায় মনে হবে যেন টিভির চরিত্রগুলো সামনে দাঁড়িয়ে কথা বলছে।


৮কে টিভির রেজ্যুলেশন ৪কে টিভির চেয়ে চারগুণ বেশি। তাই ছোট আকারের টিভিতে ৮কে রেজ্যুলেশন দেওয়া হলে প্রযুক্তিটির পরিপূর্ণ ব্যবহার সম্ভব হবে না। তাই ৯৮ ইঞ্চি ও ৮৫ ইঞ্চির টিভিগুলোই ৮কে রেজ্যুলেশনে তৈরি হয়েছে।


সনি দাবি করেছে, টিভিগুলো নির্মাণের জন্য তারা পিকচার প্রসেসর এক্স১ আল্টিমেট ইমেজ প্রসেসর আপডেট করেছে। মাস্টার সিরিজের টিভিগুলো কবে থেকে পাওয়া যাবে বা দাম কেমন হবে সে সম্পর্কে কোনো ধারণা দেয়নি সনি। সূত্র: দ্য ভার্জ



বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com