শিরোনাম
গেম খেলে কোটি টাকা জেতার সুযোগ
প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৯, ১২:৫০
গেম খেলে কোটি টাকা জেতার সুযোগ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিভিন্ন দেশে ধীরে ধীরে জনপ্রিয় হচ্ছে পাবজি (প্লেয়ার আননোনস ব্যাটেল গ্রাউন্ডস) মোবাইল গেম। মাঝে মধ্যেই কোথাও না কোথাও অনুষ্ঠিত হচ্ছে এই গেমের প্রতিযোগিতা।


এবার সেই লক্ষেই অনুষ্ঠিত হতে চলেছে ভারতের মধ্যে সব থেকে বড় পাবজি প্রতিযোগিতা।


ভারতে অনলাইনে পাবজি প্রতিযোগিতার আয়োজন করেছে ‘টেনসেন্ট গেম’ নামে একটি গেম ডেভলপার সংস্থা।


প্রতিযোগিতা জিতলে পাওয়া যাবে এক কোটি রুপি। নাম নথিভুক্ত করার জন্য কোনো ফি দিতে হবে না। ২০ লেভেল না হলে নাম নথিভুক্ত করা যাবে না।


২৩ জানুয়ারি পর্যন্ত সংস্থার ওয়েবসাইটে গিয়ে নাম নথিভুক্ত করা যাবে। টুর্নামেন্টে দুটি যোগ্যতা নির্ণায়ক পর্ব থাকবে। প্রথম পর্ব হবে ২১ থেকে ২৭ জানুয়ারি। সেই টুর্নামেন্টের ফলাফলের ওপর ভিত্তি করে পরের ম্যাচে সুযোগ পাওয়া যাবে। ১০ থেকে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে দ্বিতীয় রাউন্ডের প্রতিযোগিতা।


তৃতীয় রাউন্ডে মোট পাঁচটি দল খেলার সুযোগ পাবে। মার্চে হবে ফাইনাল রাউন্ড। এই প্রতিযোগিতা ঘিরে উৎসাহ বাড়ছে পাবজি খেলোয়াড়দের মধ্যে।



প্রসঙ্গত, পাবজি মোবাইল প্লেয়ারআননোওন'স ব্যাটলগ্রাউন্ড (পিইউবিজি বা পাবজি) হচ্ছে একটি অনলাইন মাল্টিপ্লেয়ার যুদ্ধ রয়্যাল খেলা যা নির্মিত ও প্রকাশিত হয়েছে পিইউবিজি কর্পোরেশন কতৃর্ক, এটি দক্ষিণ কোরিয়ার ভিডিও গেম কোম্পানি ব্লুহোলের একটি অঙ্গপ্রতিষ্ঠান। স্মার্টফোনের জন্য পাবজি বিনা মূল্যের টিকে থাকার শুটিং গেম।


একশজন খেলোয়াড় একটি দ্বীপে প্যারাসুট দিয়ে নামে এবং বিভিন্ন অস্ত্র-সরঞ্জাম দিয়ে নিজেদের মধ্যে যুদ্ধ করে শেষ পর্যন্ত টিকে থাকতে হয়। ম্যাপের বিভিন্ন স্থান হতে অস্ত্র-সরঞ্জাম সংগ্রহ করতে হয়। ম্যাপের সেইফ জোনের আকার সময়ের সাথে সাথে ছোট হতে থাকে, খেলোয়াড়দের একে অন্যকে সাক্ষাৎ যুদ্ধ করানোর জন্য। নিজেদের মধ্যে যুদ্ধ করে লাস্ট ম্যান স্ট্যাডিং হিসেবে যেই থাকে সেই হয় বিজয়ী। এমন কাহিনিভিত্তিক এই গেমটি সারা দুনিয়ার গেমারদের পছন্দের শীর্ষে রয়েছে। পাবজি পিসি গেমের মতোই মোবাইল গেমও সমান জনপ্রিয়। সূত্র : এনডিটিভি


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com