শিরোনাম
যুক্তরাষ্ট্রে আইফোন পুড়ল পকেটে
প্রকাশ : ০২ জানুয়ারি ২০১৯, ১১:৫৮
যুক্তরাষ্ট্রে আইফোন পুড়ল পকেটে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সপ্তাহ তিনেক আগে আইফোন এক্সএস ম্যাক্স কিনেছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের ওহায়োর এক ব্যক্তি। সম্প্রতি এই ব্যক্তির পকেটের মধ্যেই নতুন আইফোনে আগুন ধরে পুড়ে যায়। বিষয়টি নিয়ে অ্যাপলের সঙ্গে যোগাযোগ করা হলে তাকে নতুন ফোন দেবে বলে আশ্বস্ত করেছে। এতে হতাশ হন পুড়ে যাওয়া আইফোনের মালিক। তিনি আইনি পথে হাঁটার কথা ভাবছেন।


২০১৮ সালের সেপ্টেম্বরে বাজারে এসেছিল তিনটি নতুন আইফোন। এগুলো ছিল আইফোন এক্সএস, আইফোন এক্সএস ম্যাক্স এবং আইফোন এক্সআর।


এক প্রতিবেদন জানিয়েছে, জে হিলার্ড নামের এক ব্যক্তির আইফোনে দুর্ঘটনা ঘটেছে। ১২ ডিসেম্বর মধ্যাহ্নভোজের বিরতির সময় পকেটের মধ্যে ফোনে উষ্ণতা অনুভব করেন। সঙ্গে সঙ্গে তিনি কিছু পোড়ার অনুভূতি টের পান। এরই মধ্যে পকেটে থাকা আইফোন এক্সএস ম্যাক্স থেকে সবুজ ও হলুদ রঙের ধোঁয়া বের হতে শুরু করে। এর পরে এক সহকর্মী অগ্নি নির্বাপন যন্ত্র ব্যবহার করে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন। এর পরে হিলার্ডের প্যান্টে ফুটো হয়ে যায় ও ত্বকে জ্বালা করতে শুরু করে।


দুর্ঘটনার সম্পর্কে হিলার্ড জানান, পকেটে ফোনে আগুন ধরে গেছে বোঝার পরে পকেট থেকে ফোনটি বের করে টেবিলে রাখার সময় আমি অনেকটা ধোঁয়া টেনে নিয়েছিলাম। পরে অফিসের সিকিউরিটি ক্যামেরায় সেই ভিডিও দেখা গেছে।


একই দিনে অফিস শেষে অ্যাপেল স্টোরে গিয়ে এই দুর্ঘটনার কথা জানান তিনি। অ্যাপেল স্টোর থেকে জানানো হয় পুড়ে যাওয়া আইফোন কুপার্টিনোতে কোম্পানির সদর দপ্তরে পাঠানো হবে। সঠিক তদন্তের পরেই তিনি নতুন আইফোন এক্সএস ম্যাক্স পাবেন বলে জানায় অ্যাপেল স্টোর। এছাড়াও অ্যাপেল স্টোর তাকে জামা পোড়া, জুতো ও ত্বকের ক্ষতির জন্য ক্ষতিপূরণ দিতে অস্বীকার করেছে।


তবে শুধু নতুন আইফোন এক্সএস ম্যাক্স হাতে নিয়ে থেকে থাকতে চান না হিলার্ড। এই দুর্ঘটনার সঠিক ক্ষতিপূরণ দাবি করেছেন তিনি।


এইদিকে গত বছরের শেষের দিকে সব থেকে বেশি বিস্ফোরিত হয়েছে শাওমির ফোন । চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটির সবথেকে বিস্ফোরিত ফোনের তালিকায় রয়েছে শাওমির রেড মি নোট ৪ ও শাওমির রেড মি নোট ৫।


গত ২৮ ডিসেম্বর শুক্রবার সকালে চার্জে লাগানো অবস্থায় শাওমির নোট ৫ বিস্ফোরিত হয়। ভারতের হিমাচল প্রদেশের কাসার শাহপুর থানায় এলাকায় এই বিস্ফোরনের ঘটনা ঘটে। নিজ ঘরে চার্জের সময় শাওমি’র হ্যান্ডসেট বিস্ফোরিত হয় এবং গুরুতর আহত হয় একই পরিবারের ৪ জন সদস্য। সূত্র: আই ড্রপ নিউজ


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com