শিরোনাম
চালু হলো মোবাইল ইন্টারনেট থ্রিজি ও ফোরজি
প্রকাশ : ০১ জানুয়ারি ২০১৯, ১১:৩৩
চালু হলো মোবাইল ইন্টারনেট থ্রিজি ও ফোরজি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে কয়েক দফা মোবাইল ইন্টারনেট বন্ধ রাখার পর থ্রিজি ও ফোরজি সেবা খুলে দিয়েছে মোবাইল অপারেটরগুলো।


মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে মোবাইল ইন্টারনেট সেবা সচল হয়। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) অপারেটরদের থ্রিজি ও ফোরজি চালুর এ নির্দেশনা দিয়েছে।


বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক জাকির হোসেন খাঁন বলেছেন, মোবাইল ফোন অপারেটরদের ইন্টারনেট সেবা নিশ্চিত করতে নির্দেশনা দেয়া হয়েছে। সকাল সাড়ে ১০টা থেকে গ্রাহকরা মোবাইল ইন্টারনেট সেবা পাচ্ছেন।


নির্বাচনের আগের দিন ২৯ ডিসেম্বর বিকেল ৪টার পর থ্রিজি, ফোরজি সেবা বন্ধ করে দেয়া হয়। তবে ২৭ ঘণ্টা পর ৩০ ডিসেম্বর সন্ধ্যা ৬টার দিকে মোবাইল ইন্টারনেট সেবা সচল করে দেয় বিটিআরসি। এরপর রাত সাড়ে ৯টা থেকে আবারো মোবাইলের ইন্টারনেট সেবা বন্ধ করা হয়।


মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ থাকলেও ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু ছিল।


ভোটের আগের দিন শনিবার রাত ১১টার দিকে মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর কাছে নির্দেশনা পাঠিয়ে ইন্টারনেট সেবা বন্ধ করেছিল বিটিআরসি। শনিবার দুপুর থেকে ফোর-জি ও থ্রি-জি সেবা বন্ধ করে টু-জি সেবা চালু রাখার নির্দেশনা দিয়েছিল বিটিআরসি। কিন্তু শনিবার রাত ১১টার পর থেকে ভোটের দিন মধ্যরাত পর্যন্ত টু-জি সেবাও বন্ধের নির্দেশনা দেয়া বিটিআরসির পক্ষ থেকে।


বিবার্তা/জাকিয়া


>>মোবাইল ইন্টারনেট বন্ধ রাখায় গ্রাহকদের ভোগান্তি চরমে!

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com