শিরোনাম
অপো আর১৭ প্রো হ্যান্ডসেটে ওয়টারড্রপ ডিজাইন
প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০১৮, ১২:০৭
অপো আর১৭ প্রো হ্যান্ডসেটে ওয়টারড্রপ ডিজাইন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

কোনো হ্যান্ডসেট কেনার ক্ষেত্রে সর্বপ্রথম যে কয়েকটি বিষয় বিবেচনায় রাখা হয় তার মধ্যে ডিজাইন অন্যতম। গুণ তো বিচার হবেই, তার আগে সেটি দেখতে কেমন তাও কম গুরুত্বপূর্ণ নয়।


সে কারণেই স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো ডিজাইনের প্রতি বিশেষ গুরুত্ব দিয়ে প্রতিনিয়মত নতুন নতুন উদ্ভাবন নিয়ে আসছে। এই দৌড়ে অনেকটাই এগিয়ে রয়েছে সেলফি এক্সপার্ট এন্ড লিডার অপো।


সম্প্রতি, অপো-এর বাজারে আসা কয়েকটি স্মার্টফোনের ডিজাইনগুলো চোখ ধাঁধানো। এর মধ্যে অন্যতম হচ্ছে অপো এন১। এটি অ্যান্ড্রয়েডে প্রথম রোটেটিং ক্যামেরা যা, হ্যান্ডসেটটিকে দিয়েছে বাড়তি মাইলফলক। মোবাইল ফোনের ক্যামেরা সামনে-পিছনে ঘুরিয়ে সুবিধামত ব্যবহার করা যাবে- এটি গ্রাহকদের ধারণার বাইরে ছিলো।


এছাড়াও অপোর নতুন উদ্ভাবন মোটরাইজড ক্যামেরা ফোনের ডিজাইনকে করেছে আরও আকর্ষণীয়।


ডিজাইনে নতুন আরেক উদ্ভাবনের নাম ওয়াটার ড্রপ স্ক্রিন। এ যেন এক মিরাকল। অপো আর১৭ প্রো হ্যান্ডসেটে ওয়টারড্রপ ডিজাইন এক বৈপ্লবিক রূপ দিয়েছে। পানির ফোঁটা পড়ার পূর্বে মুহূর্তে পানির ড্রপলেটের সৌন্দর্য থেকে অনুপ্রাণিত হয়ে এই ডিজাইন নিয়ে এসেছে অপো মোবাইল। ব্যবহারকারী যখন ফোনের স্ক্রিন অন করবেন তখন এটি পানির ফোঁটার সৌন্দর্য থেকেথেকে অন্যরকম এক অনুভুতি দেবে।


অপো আর১৭ প্রো-এর ডিজাইনের ধারণাটি নিয়েছে প্রকৃতি এবং আলো ও আধাঁরের রূপান্তর থেকে। এটিতে রয়েছে ৩ডি মিসটেড গ্লাস এবং বাইরে এর অভ্যন্তরীণ আলোর ঘনত্ব আরও ফুটে তুলেছে। হিউস, শেডস এবং কালার-এর রূপান্তর বাইরের গ্লাসটিকে আরও সুন্দর করে তুলেছে।


আর১৭ প্রো-এর স্ক্রিনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং এটি যখন হাতের মুঠোয় ধরা হয় তখন বেশ আরামদায়ক অনুভুতি দেয়। যেন এটি ফিঙ্গারপ্রিন্টের স্পর্শের কারণে আপনার হৃদয়ের সাথে জুড়ে আছে। আলো-আধাঁরির চমৎকার এক সমন্বয়ের পাশাপাশি অপো আর১৭ প্রো স্মার্টফোনে রয়েছে ৬.৪ ইঞ্চি ডিসপ্লে, ৯১.৫% স্ক্রিন রেশিও।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com