শিরোনাম
বছরের জনপ্রিয় পাঁচ মোবাইল গেম
প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০১৮, ১১:৪৯
বছরের জনপ্রিয় পাঁচ মোবাইল গেম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মোবাইলে গেম খেলতে কে না পছন্দ করেন। টেক্স ম্যাসেজ, ই-মেইল ছাড়া স্মার্টফোনে সবাই কমবেশি গেম খেলে থাকেন।


প্রযুক্তির উন্নয়নের সুবাদে স্মার্টফোনের গেমগুলো দিন দিন উন্নত হয়েই চলেছে। এর মধ্যে স্মার্টফোনে খেলা গেমগুলো আছে সবার থেকে এগিয়ে। মোবাইল গেমপ্রেমীদের জন্য ২০১৮ সালের সেরা পাঁচটি অ্যান্ড্র্যয়েড মোবাইল গেম এখানে তুলে ধরা হলো-


পোকেমন গো


ইংরেজি Pokémon GO হল নিয়াটিক ইনকর্পোরেটেড নির্মিত এবং পোকেমন ফ্র্যানচাইজির অংশ, পোকেমন কোম্পানির প্রকাশিত একটি বাস্তবিক অবস্থানভিত্তিক গেম, যা অ্যানড্রয়েড বা আইওএস ডিভাইসে খেলা যায়। এই গেমটি বিনামূল্যে খেলা যায় এবং এর জন্য জিপিএসও ইন্টারনেট কানেকশনের প্রয়োজন হয়।


২০১৬ সালের ৬ জুলাই গেমটি মুক্তি পায়। পোকেমন একধরনের ভার্চ্যুয়াল প্রাণী। জনপ্রিয় কার্টুন চরিত্র পোকেমনের আদলে তৈরি গেমটিতে বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে হেঁটে হেঁটে পোকেমন খুঁজতে হয় গেমারকে।


এটিকে প্রশিক্ষণ দিয়ে অন্যান্য পোকেমন ধরার কাজে কিংবা অন্যান্য ব্যবহারকারীর পোকেমনের সঙ্গে যুদ্ধে অংশ নিতে ব্যবহার করতে হবে। ২০১৬ সালে মুক্তির মাত্র ১৩ ঘণ্টায় জনপ্রিয় হওয়া গেমটি এখনো সেরাদের মধ্যে জায়গা ধরে রেখেছে।


মাইনক্র্যাফট
মাইনক্র্যাফট সব বয়সের মানুষের জন্য সারা বিশ্বে একটি জনপ্রিয় গেমও। যাঁরা আগে খেলেননি, মাইনক্র্যাফট আপনাকে বিশাল এক জগতে নিয়ে যাবে। যেখানে আছে বিশাল খনি, নতুন করে বানাতে হবে অনেক কিছু, খারাপ লোকদের মারতে হবে, আর আপনি যা খুশি করতে পারবেন। আছে বেঁচে থাকার সারভাইভাল মোড, যেখানে সৃজনশীলতাকে কাজে লাগিয়ে আপনার গোপন জিনিস, খাবার ও অন্যান্য আনুষঙ্গিক সম্পদ লুকিয়ে রাখতে হবে। সম্প্রতি ভিডিও-শেয়ারিং সাইট ইউটিউবেও সবচেয়ে জনপ্রিয় গেমের স্বীকৃতি পেয়েছে মাইনক্রাফট।


হেলিক্স জাম্প
হেলিক্স জাম্প অনেক মজার আর্কেড গেম, যা আপনাকে হেলিক্স মেজের নিচের দিকে নেমে যাওয়ার জন্য একটি পতনশীল বলকে ঘুরিয়ে–ফিরিয়ে নিয়ে যেতে হবে। আপনার কাজ হবে, হেলিক্স মেজের ঘূর্ণন নিয়ন্ত্রণ করা আর আপনার কাছে থাকা বলকে ঠিকভাবে পর্যবেক্ষণের মাধ্যমে মস্তকের নিচে নিয়ে যাওয়া।


হেলিক্স বল জাম্পিং এপ্লিকেশন হল অ্যান্ড্রয়েডের জন্য একটি নতুন খেলা যা খেলতে সহজ, কিন্তু মাস্টার করা কঠিন এই addicting খেলা খেলা বিনামূল্যে, কিন্তু আপনি অ্যাপ্লিকেশন কেনাকাটা এ টাকা খরচ করতে পারেন। এই আপনি হেলিক্স বল জাম্পিং সম্পর্কে জানতে প্রয়োজন হয় এবং যদি হেলিক্স বল জাম্পিং বাচ্চাদের খেলতে নিরাপদ।


ক্র্যাশল্যান্ড
ক্র্যাশল্যান্ড ২০১৬ সালে মুক্তি পেয়েছিল এবং এটি এখনো সেরা অ্যান্ড্রয়েড গেমগুলোর মধ্যে রয়েছে। এতে আছে পরস্পরবিশিষ্ট ট্র্যাকার, যা কিনা এলিয়েনদের গ্রহে বিচ্ছিন্নভাবে ক্র্যাশ করে। আপনার কাজ হবে, কী ঘটছে তা খুঁজে বের করা, নিজের ভিত্তি তৈরি করা, বিভিন্ন আইটেম সংগ্রহ করা এবং দুর্বৃত্তদের চক্রান্ত থেকে বিশ্বকে রক্ষা করতে হবে।


আপনি কি কখনো উড়োজাহাজের মতো আকাশে উড়ন্ত উড়ন্ত উড়তে চান? যদি হ্যাঁ! তারপর বিমান ফ্লাইট সিমুলেটর খেলা আপনি 3D পরিবেশ অ্যানিমেশন এবং বাস্তবসম্মত ড্রাইভিং এবং সমতল অভিজ্ঞতা এবং জরুরী ল্যান্ডিং সঙ্গে সবচেয়ে বাস্তবত উড়ন্ত ফ্লাইট অভিজ্ঞতা উপলব্ধ করা হয়।


পাবজি মোবাইল
প্লেয়ারআননোওন’স ব্যাটলগ্রাউন্ড (পিইউবিজি বা পাবজি) হচ্ছে একটি অনলাইন মাল্টিপ্লেয়ার যুদ্ধ রয়্যাল খেলা যা নির্মিত ও প্রকাশিত হয়েছে পিইউবিজি কর্পোরেশন কতৃর্ক, এটি দক্ষিণ কোরিয়ার ভিডিও গেম কোম্পানি ব্লুহোলের একটি অঙ্গপ্রতিষ্ঠান। স্মার্টফোনের জন্য পাবজি বিনা মূল্যের টিকে থাকার শুটিং গেম। একশজন খেলোয়াড় একটি দ্বীপে প্যারাসুট দিয়ে নামে এবং বিভিন্ন অস্ত্র-সরঞ্জাম দিয়ে নিজেদের মধ্যে যুদ্ধ করে শেষ পর্যন্ত টিকে থাকতে হয়।


ম্যাপের বিভিন্ন স্থান হতে অস্ত্র-সরঞ্জাম সংগ্রহ করতে হয়। ম্যাপের সেইফ জোনের আকার সময়ের সাথে সাথে ছোট হতে থাকে, খেলোয়াড়দের একে অন্যকে সাক্ষাৎ যুদ্ধ করানোর জন্য। নিজেদের মধ্যে যুদ্ধ করে লাস্ট ম্যান স্ট্যাডিং হিসেবে যেই থাকে সেই হয় বিজয়ী। এমন কাহিনিভিত্তিক এই গেমটি সারা দুনিয়ার গেমারদের পছন্দের শীর্ষে রয়েছে। পাবজি পিসি গেমের মতোই মোবাইল গেমও সমান জনপ্রিয়।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com