শিরোনাম
ফোনের পপ-আপ অ্যাড বন্ধ করার কিছু অ্যাপ
প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৮, ২০:৫৯
ফোনের পপ-আপ অ্যাড বন্ধ করার কিছু অ্যাপ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আপনি যদি একজন শাওমি ফোন ব্যবহারকারী হয়ে থাকেন, তবে নিশ্চয়ই ইন্টারনেট ব্রাউজ করা থেকে শুরু করে, ভিডিও দেখা বা গেম খেলার মাঝখানে পপ-আপ অ্যাড খেয়াল করেছেন।


বিশেষ করে যখন কোন ওয়েবপেজ ব্রাউজ করেন কিংবা কোন অ্যাপ ব্যবহার করেন অথবা গেম খেলেন। যে কাজেই ফোন ব্যবহার করেন না কেন, শাওমি ফোনের অ্যাড বন্ধ করে দেয়ার জন্য রয়েছে কিছু ফ্রি অ্যাড ব্লকার।


সেগুলো নিয়ে এখানে আলোচনা করা হলো-


# Adblock
ব্যানার, পপ-আপসহ সবধরনের অ্যাড ব্লক করতে পারে এই Adblock। ওয়াইফাই এবং মোবাইল উভয় নেটওয়ার্কে অ্যাড ব্লক করতে পারে। এছাড়া ট্র্যাকিং ব্লক করে আপনার গোপনীয়তা রক্ষা করতে পারে। ট্রাফিক সেভ করে ওয়েবসাইট দ্রুত লোড করে। এটাতে ৫০টিরও বেশি অ্যাড ফিল্টার অপশন রয়েছে, যার ফলে আপনি আপনার পছন্দ অনুযায়ী ফিল্টারিং করতে পারেন।


# Block This
জার্মানির মিউনিখের সাভা জর্জেভ নামে একজন ডেভেলপার এবং নিরাপত্তা গবেষক অ্যাপটি তৈরি করেন। সব ধরনের অ্যাড ব্লক করে। ভিডিও এবং অডিও অ্যাড, পপআপ অ্যাড, ব্যানার, ট্র্যাকিং কুকিসহ সমস্ত অ্যাপ এবং ব্রাউজার অ্যাড ব্লক করতে পারে।


এছাড়া এটি আপনাকে অ্যান্টিভাইরাসের সেবাও প্রদান করবে। এটি আপনাকে ভাইরাস এবং ম্যালওয়্যার থেকে রক্ষ করবে। এটি আপনার ইন্টারনেট ডেটা প্ল্যানের ৩৫% পর্যন্ত সেভ করবে। আপনি যদি এই অ্যাপের সিকিউরিটি সেবাটি ব্যবহার করতে না চান, তবে স্মার্টফোনের জন্যে এই ২টি এন্টিভাইরাসের যে কোনটি ব্যবহার করতে পারেন।


# AdClear
সেভেন নেটওয়ার্ক এই অ্যাপটি তৈরি করেছে। ইউটিউব অ্যাড, এনক্রিপ্ট করা অ্যাড, ক্লিকবাইট অ্যাড সহ সবধরনের অ্যাড করতে সক্ষম এই অ্যাপ। আপনাকে নিরাপদ রেখে এটা ব্রাউজার এবং অ্যাপের অ্যাড ব্লক করতে সক্ষম। এটা ব্যবহারের কারণে আপনার ফোন স্লো হবে না। এছাড়া এর মধ্যে ফায়ারওয়াল সুবিধাও পাবেন।


# Blokada
Blokada একটি ফ্রি এবং ওপেন সোর্স অ্যাপ। শুধু ব্রাউজার নয়, আপনার সব অ্যাপের অ্যাড ব্লক করতে সক্ষম। এটি ব্যবহার করতে রুট করার প্রয়োজন হয় না। ওয়াইফাই এবং মোবাইল উভয় নেটওয়ার্কে অ্যাড ব্লক করতে পারে। Blokada পুরোপুরি নিরাপদ এবং ব্যবহার করা সহজ। শুধু একবার চালু করবেন তারপর এটা চুপচাপ আপনার ফোনে কাজ করবে।


বিবার্তা/উজ্জ্বল


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com