শিরোনাম
এইচআরএম সল্যুউশনস বাস্তবায়ন করবে সিনেসিস আইটি ও ইজেনারেশন
প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০১৮, ১৬:৫৫
এইচআরএম সল্যুউশনস বাস্তবায়ন করবে সিনেসিস আইটি ও ইজেনারেশন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের শীর্ষস্থানীয় আইটি কনসাল্টিং ও সফটওয়্যার সল্যুউশন কোম্পানি ইজেনারেশন লিমিটেড ও সিনেসিস আইটি লিমিটেড সম্প্রতি সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর (ডিডিএম) এর সাথে একটি চুক্তিস্বাক্ষর করেছে।


চুক্তি অনুযায়ী, প্রতিষ্ঠান দু’টি যৌথভাবে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর (ডিডিএম) এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের হিউম্যান রিসোর্সেস পারফরমেন্স ম্যানেজমেন্ট সিস্টেম (এইচআরএম) তৈরিতে কাজ করবে।


দেশের শীর্ষস্থানীয় কোম্পানিগুলোর সাথে প্রতিযোগিতার মাধ্যমে বিশ্বব্যাংকের ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশন (আইডিএ) কর্তৃক অর্থায়নকৃত প্রকল্পটি যৌথভাবে জিতে নিয়েছে ইজেনারেশন ও সিনেসিস আইটি।


এইচআরএম কার্যকর হলে, সংশ্লিষ্ট পেপারওয়ার্কের পরিমাণ কমিয়ে পারফরমেন্স ম্যানেজমেন্ট ওয়ার্কফ্লোতে দারুনভাবে প্রভাব ফেলবে এবং প্রতিষ্ঠানটি তার জনবল, মেধা, দক্ষতা এবং সামর্থ্য সর্বোচ্চভাবে কাজে লাগাতে পারবে বলে সংশ্লিষ্টরা বিশ্বাস করেন।


দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের যুগ্ম-সচিব ও এসএনএসপি (এসএমওডিএমআরপিএ)- প্রকল্পের পরিচালক সত্যেন্দ্র কুমার সরকারের উপস্থিতিতে সিনেসিস আইটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সহ-প্রতিষ্ঠাতা সোহরাব আহমেদ চৌধুরী এবং ইজেনারেশন গ্রুপের নির্বাহী ভাইস চেয়ারম্যান এসএম আশরাফুল ইসলাম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।


এসএম আশরাফুল ইসলাম বলেন, ‌‘এই এইচআর সফটওয়্যারটি দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের এইচআর সিস্টেমের ডিজিটাল রূপান্তর করতে যাচ্ছে। এটি প্রতিষ্ঠানটির বর্তমান এইচআর সিস্টেমে আমূল পরিবর্তন। ইজেনারেশন ও সিনেসিস আইটি উভয়ই দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের জন্য সম্ভব সর্বোত্তম এইচআর প্লাটফর্ম তৈরিতে একান্তভাবে কাজ করবে এবং আমরা বিশ্বাস করি এটি সরকারের ডিজিটাল রূপান্তরে যুক্ত হবে। বাংলাদেশের প্রথম সফটওয়্যার কোম্পানি হিসেবে আইপিওতে যাওয়ার প্রক্রিয়াধীন কোম্পানী ইজেনারেশন লিমিটেড সর্বশেষ প্রযুক্তি যেমন ব্লকচেইন, ডাটা অ্যানালাইটিক্স, এআই, ন্যাচারাল ল্যাঙ্গুয়েজ প্রসেসিং নিয়ে প্রধানত কাজ করছে। প্রতিষ্ঠানটির যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সংযুক্ত আরব আমিরাত, রাশিয়া, উগান্ডা, জাপান, কানাডা, ডেনমার্ক, ফিলিপাইন, সৌদি আরব, ভারতসহ সমগ্র বিশ্বে অসংখ্য গ্রাহক রয়েছে।’


সোহরাব আহমেদ চৌধুরী বলেন, ‘সিনেসিস আইটি বাংলাদেশে ৭০টির অধিক বৃহৎ ই-গভর্ণমেন্ট প্রকল্প বাস্তবায়ন করেছে, যা দেশের অসংখ্য মানুষ ও সমাজের প্রতি অবদান রাখছে। শুধুই তাই নয়, আমরা ইতিমধ্যেই এসএনএসপি প্রকল্পের জন্য এমআইএস সিস্টেম তৈরিতে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সাথে কাজ করছি।’


তিনি আরও বলেন, ‘নির্ধারিত সময়সীমার মধ্যেই ডিডিএমের জন্য সিনেসিস আইটি ও ইজেনারেশন একটি স্টেট-অব-দ্য-আর্ট এইচআর পারফরমেন্স সিস্টেম সরবরাহ করতে প্রতিজ্ঞাবদ্ধ।’


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com