শিরোনাম
স্যামসাংয়ের চার ক্যামেরার ফোন
প্রকাশ : ২২ নভেম্বর ২০১৮, ১২:৩০
স্যামসাংয়ের  চার ক্যামেরার ফোন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্মার্টফোনপ্রেমীদের জন্য সুখবর। মোবাইলে আর ১-২-৩-টে ক্যামেরা নয়। এবার চার ক্যামেরার একটি আকর্ষণীয় মডেলের ফোন বাজারে নিয়ে এলো দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট স্যামসাং। মডেল স্যামসাং গ্যালাক্সি এ৯।


সম্প্রতি কুয়ালালামপুরে উন্মোচিত হয়েছে স্যামসাং গ্যালাক্সি এ৯। এই ফোনের প্রধান আকর্ষণ ফোনের পেছনে রয়েছে চারটি ক্যামেরা।


স্যামসাং গ্যালাক্সি এ৯ফোনে অ্যানড্রয়েড অরিও অপারেটিং সিস্টেম চলবে। রয়েছে ৬.৩ ইঞ্চি ফুল এইচডি, সুপার অ্যামোলেড ইনফিনিটি ডিসপ্লে যা বাজারে অন্যান্য অনেক ফোনের থেকেই অনেকটা বড়। দুর্দান্ত রেজুলেশন। অ্যাসপেক্ট রেশিও অর্থাৎ ডিসপ্লে ১৮.৫ : ৯।


ফোনের মূল ক্যামেরাটি ২৪ মেগাপিক্সেলের। রয়েছে এএফ প্রাইমারি সেন্সর (এফ/১.৭)। দূরের ছবির জন্য রয়েছে ১০ মেগাপিক্সেল টেলিফটো লেন্স, ২X অপটিক্যাল জুম (এফ/২.৪), ৮এ মেগাপিক্সেল সেন্সর, আল্ট্রা ওয়াইড ১২০ ডিগ্রি লেন্স।


ওই লেন্সে রয়েছে ডেপথ অব ফিল্ড ৫ মেগাপিক্সেল সেন্সর। রয়েছে ২৪ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা, এফ/২.০ অ্যাপারচার। কাজেই, কম আলোতেও সেলফি তুলতে কোনও অসুবিধে হবে না!


ডুয়াল সিম ব্যবহারের সুযোগ রয়েছে ফোনটিতে। এতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর।


৬ থেকে ৮ জিবি পর্যন্ত র‌্যাম পাওয়া যাবে এতে। নেটিভ স্টোরেজ ১২৮ জিবি। স্যামসাংয়ের এই ফোনে ৩৮০০ এমএএইচ ব্যাটারি ও ফাস্ট চার্জিং টেকনোলজি রয়েছে। সূত্র : টেকক্রাঞ্চ


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com