শিরোনাম
হুয়াওয়ে মেট ২০ প্রো’র ডিসপ্লেতে সবুজ আলোর আভা
প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৮, ২০:০৮
হুয়াওয়ে মেট ২০ প্রো’র ডিসপ্লেতে সবুজ আলোর আভা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ের ফ্ল্যাগশিপ স্মার্টফোন মেট ২০ প্রো’র ডিসপ্লের কিনারে সবুজ আলোর আভা ছড়িয়ে পড়ছে বলে অভিযোগ করেছেন ফোনটির ব্যবহারকারীরা।


তারা বলছেন, কিছুটা অন্ধকারাচ্ছন্ন ব্যাকগ্রাউন্ডের ছবি চালু করলে এ সবুজ আলোর আভা স্পষ্টভাবে চোখে পড়ছে।


কয়েক সপ্তাহ আগেই চীনভিত্তিক হুয়াওয়ে টেকনোলজিস মেট ২০ সিরিজের চারটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন উন্মোচন করেছে। ডিভাইস চারটি হচ্ছে মেট ২০, মেট ২০ প্রো, মেট ২০ এক্স ও মেট ২০ আরএস। এরই মধ্যে এসব ডিভাইস গ্রাহকদের হাতেও পৌঁছেছে।


এরই মধ্যে বাজারে আসা হুয়াওয়ের ফ্ল্যাগশিপ স্মার্টফোন মেট ২০ প্রো’র ডিসপ্লেতে এই ত্রুটির জন্য বেশ কয়েকজন ভুক্তভোগী ব্যবহারকারী যুক্তরাজ্যে হুয়াওয়ের কমিউনিটি ফোরামে এ বিষয়ে অভিযোগ করে পোস্ট করেছেন।


এদিকে, সামাজিক যোগাযোগমাধ্যম রেডিটে একজন ব্যবহারকারী লিখেছেন, এলজি কিংবা অন্য কোনো চীনা ডিসপ্লে নির্মাতা প্রতিষ্ঠানের কাছ থেকে এ ফোনটির জন্য ডিসপ্লে কেনা হয়েছে। আর এ সমস্যাটি এলজি ওএলইডি ডিসপ্লে প্যানেলেই হচ্ছে বলে মন্তব্য করেছেন তিনি।


ওই ফোরামে প্রকাশ করা ব্যবহারকারীদের এসব অভিযোগমূলক পোস্টে হুয়াওয়ের একজন ফোরাম ম্যানেজার এ ত্রুটির বিষয়ে জানান, এ ফোনে কার্ভড এজ ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ভিউইং অ্যাঙ্গেলের কারণে সবুজ আলোর এ আভা চোখে পড়তে পারে। এ ছাড়া ফোনের ব্রাইটনেস কম থাকলে কিংবা ডার্ক ব্যাকগ্রাউন্ডযুক্ত ছবির কারণেও এমনটা হতে পারে বলেও উল্লেখ করেছেন তিনি।


ফিনল্যান্ডভিত্তিক একটি ওয়েবসাইট জানিয়েছে, দেশটিতে সমস্যাযুক্ত স্মার্টফোন বদলে দেওয়ার ঘোষণা দিয়েছে হুয়াওয়ে। এ সমস্যা কেন হচ্ছে তাও খতিয়ে দেখা হচ্ছে।


মেট ২০ প্রো স্মার্টফোনে ৬ দশমিক ৩৯ ইঞ্চি কিউএইচডি প্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। ফোনটির পেছনে ৪০, ২০ ও ৮ মেগাপিক্সেলের তিনটি রিয়ার ক্যামেরা রয়েছে।


এছাড়া সামনে ২৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। ডিভাইসটিতে কিরিন ৯৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। সূত্র : গ্যাজেট থ্রিসিক্সটি ডিগ্রি


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com