শিরোনাম
সেলফ প্রটেক্ট অ্যাপ ব্যবহারে হারানো ফোন উদ্ধার
প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৮, ১৪:০৫
সেলফ প্রটেক্ট অ্যাপ ব্যবহারে  হারানো ফোন উদ্ধার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নাগরিক নিরাপত্তা, জরুরি সাহায্য ও অপরাধ দমনে পুলিশকে সহায়তার জন্য মোবাইল অ্যাপ্লিকেশন ‘সেলফ প্রটেক্ট’ ব্যবহারে সুবিধা পেতে শুরু করেছে মেহেরপুর জেলাবাসী।


গতকাল জেলার উপকন্ঠ বামনপাড়া মোড় হতে জিনারুল ইসলাম নামের একজন ব্যবহারকারীর স্মার্টফোন চুরি গেলে, এই অ্যাপ ইনস্টলকৃত মোবাইলটি থেকে মোবাইল চোর সিম খুলে তার সিম ব্যবহার করার সময় প্রকৃত মোবাইল মালিকের পূর্বে অ্যাপ এ সেট অাপকৃত পরিবারের অারেকটি মোবাইল ফোনে স্বয়ংক্রিয়ভাবে তার ফোনটির অবস্থান,নতুন সিম নম্বর, অাএমইঅাই এসএমএস অাকারে চলে যায়।


এতে অ্যাপ ব্যবহারকারী তার ফোনটিকে ব্যবহার করছে এটি জানতে পারেন এবং পরবর্তী পদক্ষেপে ফোনটি উদ্ধার করতে সক্ষম হয়। এভাবে প্রতিদিন পুরো জেলাজুড়ে অসংখ্য মানুষ সেবা পাচ্ছে এই অ্যাপ থেকে।


অ্যাপ ব্যবহারকারীদের থেকে পুলিশের কাছে প্রতিদিন কমপক্ষে বিভিন্ন বিষয়ে ৫-১০ টি সহযোগিতা চাওয়া ও অভিযোগ জমা হচ্ছে এবং পুলিশ তাতে সাড়া দিচ্ছে।


অ্যাপ সম্পর্কে অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল শেখ মোস্তাফিজুর রহমান জানান, সেলফ প্রটেক্ট অ্যাপ এর মাধ্যমে কেউ ভুক্তভোগী অামাদের কাছে কোন সাহায্য চাইলে মেহেরপুর জেলা পুলিশ সাথে সাথেই সাড়া দিচ্ছে। অ্যাপটি মানুষের অনেক উপকারে অাসছে, অাশা করি সারাদেশে এটি অচিরেই কার্যক্রম শুরু করতে পারবে।


অ্যাপটি ডেভোলপ করেছেন দেশীয় অ্যাপ ও সফটওয়ার নির্মাতা প্রতিষ্ঠান উইনকি টেক (Winky Tech).


প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী সাদ্দাম হোসেন বিবার্তাকে বলেন, সেলফ প্রটেক্ট অ্যাপটি নাগরিক নিরাপত্তায় অামাদের দেশে অগ্রণীভূমিকা পালন করবে। ইতোমধ্যেই এটি বাস্তবায়নে সরকারের ডাক, টেলিযোগাযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ হতে উদ্ভাবনীমূলক প্রকল্প হিসেবে ২০১৭-১৮ অর্থবছরে উদ্ভাবনী অনুদান পেয়েছি।


অ্যাপটির ডাউনলোড করতে যেতে হবে : https://bit.ly/MySelfProtect এই ঠিকানায়।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com