শিরোনাম
রাইড শেয়ারিং অ্যাপে অ্যাম্বুলেন্স সেবা যুক্ত করল ইজিয়ার
প্রকাশ : ২৪ অক্টোবর ২০১৮, ১৬:১৮
রাইড শেয়ারিং অ্যাপে অ্যাম্বুলেন্স সেবা যুক্ত করল ইজিয়ার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

অ্যাম্বুলেন্সের মতো জরুরি সেবা পেতে এখন থেকে আর দুঃশ্চিতায় পরতে হবে না। হাতে থাকা স্মার্টফোনের মাধ্যমে রাইড শেয়ারিং অ্যাপ ইজিয়ারে ডাকা যাবে অ্যাম্বুলেন্স।


ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে ঢাকা মহানগর অ্যাম্বুলেন্স মালিক সমবায় সমিতি লিমিটেডের সহযোগিতায় দেশজুড়ে ‘অ্যাপভিত্তিক জরুরি অ্যাম্বুলেন্স সেবা’ এর উদ্বোধন করল রাইড শেয়ারিং প্রতিষ্ঠান ইজিয়ার টেকনোলজিস।


মঙ্গলবার বিকেলে রাজধানীর ফার্মগেটের কেআইবি কমপ্লেক্স কনভেনশন হল ২-এ ইজিয়ারের এই নতুন পথচলার উদ্বোধন করেন প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খাঁন কামাল। এখন থেকে ইজিয়ার (Ezzyr) অ্যাপে ২৪ ঘন্টা অ্যাম্বুলেন্স সেবা পাওয়া যাবে।


উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর অ্যাম্বুলেন্স মালিক সমবায় সমিতি লিমিটেডের সভাপতি আলমগীর হোসেন, তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ ব্যক্তিত্ব ও ইজিয়ার টেকনোলজিস লিমিটেডের কর্মকর্তারাসহ সারাদেশের অ্যাম্বুলেন্স মালিকদের প্রতিনিধিরা।


স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, বাংলাদেশ যে ডিজিটাল হয়েছে তারই প্রমাণ এটি। ইজিয়ারের মাধ্যমে যে সেবা দেয়া হবে তা সফল হবে বলে আমি আশা করছি। সবাই এই সেবা থেকে উপকার পাবেন এটিও আমার বিশ্বাস। অভিনব এমন একটি কাজে এগিয়ে যাবার জন্য ইজিয়ার টেকনোলজিস ধন্যবাদ পাবার যোগ্য।


ঢাকা মহানগর অ্যাম্বুলেন্স মালিক সমবায় সমিতি লিমিটেডের সভাপতি আলমগীর বলেন, আধুনিক সেবার সুবিধা দিতেই এই উদ্যোগ নেয়া। বেসরকারি অ্যাম্বুলেন্সের মাধ্যমে প্রতিদিন গড়ে ৩শ’ থেকে ৪শ’ লাশ বহন করা হয়। কোনো সরকারি অ্যাম্বুলেন্স লাশ বহন করে না। সারাদেশে ১০ থেকে ১২ হাজারের মতো অ্যাম্বুলেন্স চলাচল করে। ঢাকাতেই চলাচল করে প্রায় ৪ হাজার বেসরকারি অ্যাম্বুলেন্স।


ইজিয়ার টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মেহেদী হাসান বলেন, ইজিয়ার টেকনোলজিস লিমিটেড বর্তমানে অ্যাম্বুলেন্স ড্রাইভার রেজিষ্ট্রেশন এবং ট্রেনিংসহ যাবতীয় কাজ সম্পন্ন করেছে। এখন থেকে অফিসিয়ালি যাত্রীরা হাতে থাকা মোবাইলে ইজিয়ার অ্যাপের মাধ্যমে দেশজুড়ে তাৎক্ষণিক জরুরি অ্যাম্বুলেন্স সেবা গ্রহণ করতে পারবেন।


অনুষ্ঠানে অ্যাপভিত্তিক জরুরি অ্যাম্বুলেন্স সেবা সম্পর্কিত আলোচনা হয়। Ezzyr অ্যাপ এখন অ্যানড্রয়েড সেটে পাওয়া গেলেও শিগগিরই আইওএসে পাওয়া যাবে।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com