শিরোনাম
অপোর হাইপার বুস্ট প্রযুক্তির স্মার্টফোন
প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৮, ১৭:৪৮
অপোর হাইপার বুস্ট প্রযুক্তির স্মার্টফোন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অপো মোবাইল বাজারে অপো হাইপার বুস্ট প্রযুক্তি নিয়ে আসার ঘোষণা দিয়েছে। হাইপার বুস্ট হলো ফুল সিনারিও; সিস্টেম-লেভেল পারফরম্যান্স বুস্ট ইঞ্জিন, যা অ্যান্ড্রয়েড স্মার্টফোনের কার্যক্ষমতার উন্নতি এবং শক্তি সাশ্রয় করার মাধ্যমে গ্রাহকের স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতাকে আরো সমৃদ্ধ করবে।


এই উন্নত প্রযুক্তিটি বাজারে নিয়ে আসার আগে বেশ কয়েক বছর যাবৎ এর উন্নয়নে বিস্তৃত পরিসরে কাজ করা হয়েছে।


হাইপার বুস্ট এমনভাবে ডিজাইন করা হয়েছে, যা ব্যবহারিক দৃশ্য ও আচরণে ব্যাপক পরিবর্তন নিয়ে আসতে সক্ষম হবে। এটি স্মার্টফোনে অপটিমাইজিং সিস্টেম-লেভেল রিসোর্স এর যথাযথ বিন্যাসের জন্য চমৎকার একটি সল্যুশন এবং অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের সিস্টেম-লেভেলকে আরও শক্তিশালী করার ক্ষেত্রে অপো’র শক্তি ও দূরদৃষ্টি ক্ষমতার একটি অনন্য উদাহরণ এটি।


অপো রিসার্চ ইনস্টিটিউটের হেড অব দ্য সফটওয়্যার রিসার্চ সেন্টার রায়ান চেন বলেন, স্মার্টফোনের পারফরম্যান্স উন্নয়নের লক্ষ্যে আমাদের যাত্রা শুরু হয়েছিল ২০১৫ সাল থেকে। ধারাবাহিক উন্নয়ন ও বিকাশের ফলাফল হিসেবে অপো হাইপার বুস্ট-এর উন্মোচন দেখতে পারা আমাদের জন্য অত্যন্ত সৌভাগ্যের বিষয়। এর অ্যান্ড্রয়েড সিস্টেমে রিসোর্সের নির্ভুল বিন্যাস ক্ষমতা হেভি-লোড অ্যাপ্লিকেশনের স্মার্টফোনে শক্তি সাশ্রয় এবং কার্যক্ষমতার সকল চ্যালেঞ্জ মোকাবেলায় সহায়তা করবে। এই কাটিং-এজ প্রযুক্তিটি ইন্ডাস্ট্রিতে প্রযুক্তিগত উদ্ভাবনে আমাদের নেতৃত্ব প্রতিষ্ঠা করেছে এবং আমাদের গ্রাহকদের জন্য সেরা অভিজ্ঞতা নিয়ে আসার প্রতিশ্রুতি পূরণে সহায়তা করেছে।


অপো বাংলাদেশ-এর ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, স্মার্টফোন উদ্ভাবনের জগতে অপো হাইপার বুস্ট হচ্ছে একটি মাইলফলক। এটি আমাদের উন্নত প্রযুক্তি উদ্ভাবনে দীর্ঘমেয়াদি যাত্রার একটি স্বীকৃতি। আমরা সবসময় তরুণ গ্রাহকদের পছন্দ প্রাধান্য দিয়ে থাকি। আজকে আমরা অপো’র সকলের বিশেষ করে অপো রিসার্স ইনস্টিটিউটের সদস্যদের নিরলস পরিশ্রমের প্রাপ্তি অনন্য এই প্রযুক্তি নিয়ে আসতে পেরে সত্যিই গর্বিত।


হাইপার বুস্ট, অ্যাপ্লিকেশন এবং সিস্টেম রিসোর্সের মধ্যে রিয়েল-টাইম ‘টু-ওয়ে ডায়ালগস’ এর মাধ্যমে কাজ করে। বিভিন্ন অ্যাপ্লিকেশন এবং গেম প্রোগ্রাম থেকে, বেশকিছু সিনারিও এবং ব্যবহারকারীদের আচরণ চিহ্নিত করে, হাইপার বুস্ট সিস্টেম এলোকেশন রিসোর্সকে প্রয়োজন অনুযায়ী সিস্টেম জুড়ে বিকশিত করে।


এটি হার্ডওয়্যার রিসোর্সের উত্তম ব্যবহার নিশ্চিত করে, অ্যাপ্লিকেশন ও গেমের সাড়াদানের গতি দ্রুত করে এবং সার্বিক সিস্টেমকে সাবলীল গতি প্রদান করে।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com