শিরোনাম
উইন্ডোজ টেনের আপডেট পাঠিয়ে বিপাকে মাইক্রোসফট
প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৮, ১৩:০৮
উইন্ডোজ টেনের আপডেট পাঠিয়ে বিপাকে মাইক্রোসফট
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

অক্টোবর মাসে নতুন আপডেট পাঠানোর কথা জানিয়েছিল মাইক্রোসফট। কিন্তু মাসের শুরুতেই সেই আপডেট গ্রাহকের কম্পিউটারে পৌঁছানোর সাথে সাথেই বিতর্কের সূত্রপাত। বিপাকে পড়ে সাথে সাথে আপডেট পাঠানো বন্ধ করে দেয় মার্কিন টেক জায়েন্টটি।


কিছু গ্রাহক অভিযোগ জানিয়েছিলেন উইন্ডোজ ১০ আপডেটের পরে তাদের কম্পিউটার থেকে একাধিক ফাইল হারিয়ে গেছে।এই অভিযোগের পরেই আপডেট পাঠানো বন্ধ করার সিদ্ধান্ত নেয় মাইক্রোসফট।


প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে, আমরা সম্পূর্ণভাবে এই সমস্যার তদন্ত করেছি। কোম্পানির আভ্যন্তরীণ তদন্তের পরে এই সমস্যার সমাধান পাওয়া গেছে। পাতত খুব সাবধানতার সাথে আপডেটটি আবার গ্রাহকের কাছে পাঠানো হবে।


তবে আশার কথা হলো- যেসব গ্রাহক এই আপডেটের ফলে নিজেদের কম্পিউটার থেকে ডাটা হারিয়েছেন সেসব গ্রাহকের জন্য বিনামূল্যে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে মাইক্রোসফট।


কোম্পানিটি জানিয়েছে, সাপোর্ট টিম এই সব কম্পিউটার থেকে ডাটা পুনরুদ্ধারের কাজ শুরু করে দিয়েছে। তবে হারিয়ে যাওয়া ডাটা ফিরিয়ে আনা যাবে কী না তা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। যাদের কম্পিউটার থেকে ফাইল হারিয়ে গেছে তাদের কম্পিউটার ব্যবহার কমানোর পরামর্শ দিয়েছে মাইক্রোসফট। সূত্র :দ্যভার্জ


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com