মিডরেঞ্জের ডুয়েল ক্যামেরার ফোন অপো এ৫
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১০:৩২
মিডরেঞ্জের ডুয়েল ক্যামেরার ফোন অপো এ৫
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের বাজারে সুপার স্ক্রিন ডিসপ্লে এবং ডুয়েল ক্যামেরা সম্পন্ন মিডরেঞ্জ সেগমেন্টের স্মার্টফোন এ৫ নিয়ে এলো সেলফি এক্সপার্ট অ্যান্ড লিডার অপো।


এর আগে অপো প্রথম ডুয়েল ক্যামেরা সিরিজ এ৩ বাজারে নিয়ে আসে। অপো এ৫ এ রয়েছে ১৩+২ মেগাপিক্সেল ডুয়েল রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল এ.আই প্রযুক্তি সম্পন্ন ফ্রন্ট ক্যামেরা। এতে আরো রয়েছে সুপার ফুল স্ক্রিন ডিসপ্লে, যা সাশ্রয়ী দামের স্মার্টফোনগুলোর মধ্যে সেরা।
এই ডিভাইসটি ২.০ এ.আই বিউটি প্রযুক্তি সাপোর্ট করে, যেটি তরুণ গ্রাহকদের দেয় আরো প্রাকৃতিক ও বাস্তবর্ধমী সেলফির অভিজ্ঞতা।


ফোনটিতে রয়েছে ৪জিবি র‌্যাম এবং ৩২ জিবি রমের সাথে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৫০ অক্টাকোর প্রোসেসর এবং ৪,২৩০ এমএএইচ ব্যাটারি। ফোনটির মূল্য ২০ হাজার ৯৯০ টাকা।


এ.আই স্মার্ট বিউটির সাথে বাস্তধর্মী ছবি
এ.আই বিউটি প্রযুক্তি অনেকটা বাস্তব ফটোগ্রাফারের মতো কাজ করে। অপো’র এআই প্রযুক্তি উন্নতমানের সাপ্লায়ারদের থেকে একটি ক্লাউড ডাটাবেজ মোতায়ন করে, যেটির রয়েছে স্মার্ট টার্মিনালগুলোতে বৈচিত্র্যপূর্ণ ফেসিয়াল রিকগনিশনের যথেষ্ট সক্ষমতা।


অপো এ৫ এ রয়েছে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট লেন্স এবং ১৩+২ মেগাপিক্সেল ডুয়েল রিয়ার লেন্স। ফ্রন্ট ক্যামেরায় রয়েছে এ.আই বিউটি প্রযুক্তি, যা আপনাকে সেরা মানের ছবি তুলতে নিরবিচ্ছিন্নভাবে সহায়তা করবে। যখন ফ্রন্ট ক্যামেরা শার্প এবং প্রাকৃতিক ছবির নিশ্চয়তা দিচ্ছে তখন এর ডুয়েল ক্যামেরা আপনার ফটোগ্রাফির অভিজ্ঞতা করছে আরো সমৃদ্ধ এবং একদম বাস্তধর্মী।



ফুল স্ক্রিন, শক্তিশালী ব্যাটারি এবং আকর্ষণীয় ডিজাইন
অপো এ৫ এর ডিসপ্লের পরিমাপ ৬.২ ইঞ্চি, এটি একটি সুপার ফুল স্ক্রিন ডিসপ্লে। ফুল স্ক্রিন ডিসপ্লে সাধারণত মানসম্মতভাবে ব্যবহারেও কিছুটা অব্যবহৃত থাকে। তবে সুপার ফুল স্ক্রিন ডিসপ্লে ব্যবহৃত হয় নোটিফিকেশনের জন্য যেমন- ব্যাটারি স্ট্যাটাস, তারিখ এবং অন্যান্য অ্যাপ নোটিফিকেশন।


এছাড়াও ডিসপ্লেটি ছবি, ভিডিও অথবা ভিডিও গেম খেলার সময় অবিশ্বাস্য ওয়াইড ভিজ্যুয়াল অভিজ্ঞতা দেয়। বর্তমানে, বেশিরভাগ ব্র্যন্ডসমূহ ফুল স্ক্রিন ডিসপ্লে ব্যবহার করছে।


অপো এ৫-এর সুপার ফুল স্ক্রিন ডিসপ্লেতে যে কেউ সেরা মানের দেখার অভিজ্ঞতা পাবেন। অপো এ সিরিজের মধ্যে এ৫ ডিভাইসেই প্রথম সুপার ফুল স্ক্রিন ডিসপ্লে ব্যবহৃত হয়েছে। এর ৪,২৩০ এমএএইচ ব্যাটারিকেও করা হয়েছে আরো শক্তিশালী, যেটি ডিভাসটিকে দিয়েছে দীর্ঘস্থায়ী কার্যক্ষমতা। আরো আরামদায়ক দেখার অভিজ্ঞতা নিশ্চিত করতে এ৫ এ রয়েছে প্রাণবন্ত রং ও আকর্ষণীয় ডিজাইন।


অন্যান্য ফিচারসমূহ
অপো এ৫ স্মার্টফোনটি এমনভাবে সাজানো হয়েছে যাতে তরুণ প্রজন্ম সেরা মানের কার্যক্ষমতা উপভোগ করতে পারে। এতে আরো কিছু মজাদার ফিচার রয়েছে যেমন- স্মার্ট লক, স্মার্ট ড্রাইভিং, ফুল স্ক্রিন মাল্টিটাস্কিং এবং মিউজিক পার্টি।


দাম ও প্রাপ্যতা
অপো এ৫ স্মার্টফোনটি ২০ হাজার ৯৯০ টাকায় বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে।


বিবার্তা/উজ্জ্বল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com