শিরোনাম
রোবটিক্স ও অ্যাডভান্স টেকনোলজি নিয়ে সেমিনার
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৩:০৮
রোবটিক্স ও অ্যাডভান্স টেকনোলজি নিয়ে সেমিনার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শিক্ষার্থীদের রোবটিক্স ও অ্যাডভান্স টেকনোলজি সম্পর্কে জানাতে যশোর জেলার বাঘারপাড়া উপজেলায় এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।


জাপান বাংলাদেশ রোবটিক্স অ্যান্ড অ্যাডভান্স টেকনোলজি রিসার্স সেন্টারের সহযোগিতায় সম্প্রতি উপজেলা পরিষদ মিলনায়তনে সেমিনারটির আয়োজন করে স্থানীয় প্রতিষ্ঠান সাইন একাডেমি।


আয়োজনে বিভিন্ন বিদ্যালয়ের তিন শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। সেমিনারে শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের রোবট ও ড্রোনের ব্যবহার দেখানো হয়। পরে শিক্ষার্থীরা ড্রোন উড়িয়ে তার ব্যবহার সম্পর্কে জানেন।


জাপান বাংলাদেশী রোবটিক্স অ্যান্ড অ্যাডভান্স টেকনোলজি রিসার্স সেন্টারের কারিগরি পরিচালক আহসানুল আকীব সেমিনারটি পরিচালনা করেন।


বাঘারপাড়া পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুলহাস উদ্দীনে সভাপতি সেমিনারে প্রধান অতিথি ছিলেন বাঘারপাড়া উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন।


তিনি শিক্ষার্থীদের আধুনিক প্রযুক্তির জ্ঞান কাজে লাগানোর পরামর্শ দেন। সেই সাথে সেমিনারের মাধ্যমে শিক্ষার্থীদের রোবটিক্স সম্পর্কে জানানোর জন্য তিনি আয়োজকদের ধন্যবাদ জানান।


আয়োজকরা জানান, তারা এমন আয়োজনের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদের মধ্যে রোবটিক্স নিয়ে আগ্রহ তৈরি করতে চান। যাতে তারা ভবিষ্যতে রোবটিক্স এবং প্রযুক্তির সর্বশেষ উদ্ভাবনগুলো নিয়ে কাজ করতে পারেন। এমন আয়োজন অব্যাহত রাখার কথাও জানান তারা।


সেমিনারে আরো উপস্থিত ছিলেন এএইচএম মুজাহিদুল হক লিসা (এইচওডি, আইপিই), জাপান বাংলাদেশ রোবটিকস অ্যান্ড অ্যাডভান্স টেকনোলজি রিসার্স সেন্টারের টেকনিক্যালের সহকারী পরিচালক জাহিদুল ইসলাম রাহাত, জুবায়ের মুন্না অর্ক, বাঘারপাড়া থানার ওসি (তদন্ত) শেখ ওহিদুজ্জামান প্রমুখ।


বিবার্তা/উজ্জ্বল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com