শিরোনাম
গিগাবাইটের আরজিবি মেমোরি
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৬:০৬
গিগাবাইটের আরজিবি মেমোরি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্ববিখ্যাত মাদারবোর্ড ও গ্রাফিক্স কার্ড নির্মাতা গিগাবাইট দেশের বাজারে নিজেদের নতুন মেমোরি নিয়ে এসেছে।


প্রতিষ্ঠানটি গেমারদের থেকে বিপুল জনপ্রিয়তা পাওয়ায় এখন আর শুধু দু’একটি প্রোডাক্ট না বরং প্রায় সব ধরনের কম্পিউটার পার্টস তৈরির দিকেই মনোযোগ দিয়েছে। সেজন্যই বর্তমানে এসএসডি ও মেমোরি তারা বাজারে নিয়ে এসেছে। প্রথমিকভাবে তারা ১৬ জিবি ৩২০০ মেগাহার্জের মেমোরি নিয়ে এসেছে।


এই মেমোরি কিটে রয়েছে দুটি ৮ জিবি সাইজের মেমোরি। এর ফ্রিকোয়েন্সি ডিডিয়ার-৪ ৩২০০ বাস। ১.৩৫ ভোল্টের মেমোরির টিমিং হল ১৬-১৮-১৮-৩৮ অর্থাৎ এটি একটি প্রিমিয়াম লেভেলার মেমোরি। আর আইসি হিসেবে ব্যবহার করা হয়েছে স্যামসাং এর বি ডাই আইসি। তাই এর কোয়ালিটি নিয়ে কোনো সন্দেহ নেই।


বর্তমানে গেমারদের চাহিদা মাথায় রেখে এতে দেয়া হয়েছে আরজিবি। অর্থাৎ মেমোরিগুলোয় আপনি সফটওয়্যার এর সাহায্যে নিজের ইচ্ছেমত যেকোন কালার দিতে পারবেন। এর লাইটগুলো যথেষ্ট উজ্জল ও স্পষ্ট রং তৈরী করতে পারে।


র‍্যামগুলো যাতে বেশি গরম না হয় এজন্য এতে গান মেটাল কালারের হিটসিং ব্যবহার করা হয়েছে। এগুলো দেখতে সুন্দর ও সেসাথে লো প্রোফাইল হওয়ায় বড় কুলার লাগাতে গেলেও কোন সমস্যা হবে না। আর আরজিবি ইফেক্ট আপনি চাইলে গিগাবাইটের ফিউশান ইঞ্জিনের সাহায্যে সবকিছু একসাথে নিয়ন্ত্রণ করতে পারবেন।


মেমোরিটির একটি বিশেষত্ব হল এই কিটে আপনি দুটি মেমোরির সাথে আরো দুটি মেমোরি পাবেন যেগুলো আসলে দেখতে আসল মেমোরির মত হলেও এগুলো রেপ্লিকা মাত্র।


অনেকের পিসিতে ৪ স্লটের জায়গায় দুটো স্লটে মেমোরি লাগালে তা দেখতে খারাপ লাগে তাই এখানে ৪ টি স্টিক দেয়া হয়েছে যাতে দেখতে প্রিমিয়াম লাগবে কিন্ত সে অনুযায়ী আপনাকে তেমন বাড়তি খরচ করা লাগবে না।


মেমোরিটি স্মার্ট টেকনোলজি দেশের বাজারে নিয়ে এসেছে এবং এর বাজারমূল্য ধরা হয়েছে ২০ হাজার টাকা। সব দিক বিবেচনা করে এই দামে এই মেমোরিটি গেমারদের পছন্দের তালিকার শীর্ষে অচিরেই জায়গা করে নেবে বলে আশা রাখা যায়।


বিবার্তা/উজ্জ্বল/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com