৯৯৯’র দু’দিনের কমিউনিটি সেফটি অ্যাওয়ার্নেস কর্মশালা
প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৪৪
৯৯৯’র দু’দিনের কমিউনিটি সেফটি অ্যাওয়ার্নেস কর্মশালা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন গ্রুপ ও পেজের সাথে জড়িত মানুষদের মাঝে কিছু সতর্ক বার্তা পৌঁছে দিতে এবং প্রান্তিক পর্যায়ে জনগোষ্ঠীর কাছে জাতীয় জরুরি সেবা ৯৯৯’র সেবা সম্পর্কে সচেতন করতে কমিউনিটি সেফটি অ্যাওয়ার্নেস শীর্ষক এক কর্মশালার আয়োজন করা হয়।


ক্রাইম রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস ফাউন্ডেশনের (ক্রাফ) সার্বিক সহযোগিতায় সোমবার ডিএমপির কেন্দ্রীয় নির্দেশনা এবং নিয়ন্ত্রণ ভবনে অবস্থিত ৯৯৯’র কনফারেন্স রুমে দুই দিনব্যাপী এই কর্মশালাটি অনুষ্ঠিত হয়।


৯৯৯’এর দায়িত্বরত এসপি তবারক উল্লাহর সভাপতিত্বে এই কর্মশালায় ফেসবুকের বিভিন্ন গ্রুপ ও পেজের এডমিন, অনলাইন এক্টিভিস্ট এবং বিভিন্ন ধরনের সাইবার ক্রাইমের শিকার ভুক্তভোগী এমন ৭০ জন নারী ও পুরুষ উপস্থিত ছিলেন।


কর্মশালায় তবারক উল্লাহ বলেন, ফেসবুক তথা সাইবার জগতের মাধ্যমে সৃষ্ট অপপ্রচার ও গুজব যেন মানুষের মাঝে বিভ্রান্তি সৃষ্টি না করে। তাই ৯৯৯’র এ উদ্যোগ। যেখানে ক্রাফ আমাদের সার্বিক সহযোগিতা করছে।


ক্রাফের সভাপতি জেনিফার আলম বলেন, বর্তমান সময়ে ফেসবুকের বিভিন্ন গ্রুপ ও পেজ থেকে মানুষ প্রতারণাসহ নানাভাবে হ্যারাসমেন্টের শিকার হচ্ছে। যার থেকে প্রতিকার পেতে আপনারা ৯৯৯’র সেবা গ্রহণ করতে পারেন।


কর্মশালায় সাইবার আইন বিষয় নিয়ে কথা বলেন ক্রাফের লিগ্যাল এডভাইজার সাইয়েদা ফেরদৌস আহমেদ, টেকনিক্যাল বিষয়গুলো নিয়ে বলেন ক্রাফের এক্সিকিউটিভ আইটি অ্যানালিস্ট সিয়াম বিন শওকত এবং ৯৯৯‘র সেবা ও বিভিন্ন কার্যক্রম নিয়ে কথা বলেন প্রশিক্ষক এনএম অনিক খান।


এ সময় আরো উপস্থিত ছিলেন ৯৯৯’র আইটি বিষয়ক প্রশিক্ষক ইশরাক হাসান নাবিল, ক্রাফের এক্সিকিউটিভ আ্যডমিন আয়েশা সিদ্দিকাসহ ক্রাফ ও ৯৯৯’র কর্মকর্তারা।


বিবার্তা/উজ্জ্বল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com