শিরোনাম
স্বপ্নের নাম রোডস্টার বিএমডব্লিউ জেট৪
প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১২:৪৫
স্বপ্নের নাম রোডস্টার বিএমডব্লিউ জেট৪
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

গাড়িপ্রেমীদের স্বপ্নের নাম রোডস্টার বিএমডব্লিউ। গত বছর গাড়িটির কনসেপ্ট মডেল দেখিয়েছিল গাড়ি প্রস্তুতকারী কোম্পানি বিএমডব্লিউ। কয়েক মাস ধরেই চলছিল টিজার দেখানোর কাজ।


সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে এবার বাজারে এলো নতুন বিএমডব্লিউ জেট৪ মডেলটি। আধুনিক ডিজাইনে তৈরি নতুন এই রোডস্টারটি সম্প্রতি লঞ্চ করেছে প্রতিষ্ঠানটি।


প্রতিষ্ঠানটি বলছে, এই গাড়িতে ০ থেকে ১০০ কিমি প্রতি ঘন্টা গতি তুলতে সময় লাগবে মাত্র ৪.৬ সেকেন্ড। কনসেপ্ট গাড়িটির থেকে এই গাড়ির আকারে খুব একটা পরিবর্তন আসেনি। বিএমডব্লিউ জেট৪’কে দেখলে গত বছর উন্মোচন হওয়া কোম্পানি৮ সিরিজের গাড়ির ডিজাইনের কথা মনে পড়ে যায়।


নতুন মডেলের গাড়িটিতে নতুন গ্রিল ব্যবহার করা হয়েছে। এর সাথেই থাকছে নতুন হেডল্যাম্প আর কোম্পানির সিগনেচার ডে টাইম রানিং লাইট। তবে গাড়ির পেছনের দিকটা বিএমডব্লিউ জেট৪ এর অন্যতম প্রধান আকর্ষণ।


বিএমডব্লিউ জেট৪ এর ইন্টিরিয়ারে কোম্পানির নিজস্ব ছোঁয়া রয়েছে। গাড়ির ভেতরে রয়েছে থ্রি স্পোক স্টিয়ারিং হুইল, কোম্পানির সিগনেচার সেন্ট্রাল কনসোল। সেন্টার টানেলেও সিলভার ফিনিশ দেখা গেছে।


গাড়িটিতে একটি টুইন টার্বো ৬ সিলিন্ডার ইঞ্জিন রয়েছে। ভারতের বাজারে গাড়িটির মূল্য রাখা হয়েছে ৮২.৮ লাখ রুপি। সূত্র : ইন্ডিয়াকারস ও অটোএক্সপ্রেস


বিবার্তা/উজ্জ্বল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com