‘দারাজ এমন একটি দৃষ্টান্ত, যেটি গর্ব করার মতো’
প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১০:৪৬
‘দারাজ এমন একটি দৃষ্টান্ত, যেটি গর্ব করার মতো’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, দারাজ এমন একটি দৃষ্টান্ত, যে দৃষ্টান্তটি বাংলাদেশের জন্য গর্ব করার মতো। কারণ এই প্রতিষ্ঠানটির সাথে যুক্ত হয়েছে বিশ্ব বিখ্যাত ডিজিটাল কমার্স প্রতিষ্ঠান আলিবাবা।


রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মঙ্গলবার দারাজ সেলার সামিটে এ কথা বলেন তিনি।


দারাজ এবং আলিবাবা উভয়কেই শুভেচ্ছা ও স্বাগত জানিয়ে মন্ত্রী বলেন, আমি মনে করি যে, বাংলাদেশের এই ডিজিটাল রূপান্তরের ক্ষেত্রে আমরা নিঃসন্দেহে খুব দ্রুত গতিতে এমন একটি জায়গায় পৌঁছাব যেটি বিশ্বমানে গিয়ে দাঁড়াবে।


মঙ্গলবার বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে দিনব্যাপী আয়োজিত হয় সেলার সামিট-২০১৮। প্রায় এক হাজার ব্র্যান্ড পার্টনার এবাং প্রায় দুই হাজার বিক্রেতাদের নিয়ে দুটি পর্বে এই সামিট অনুষ্ঠিত হয়।


৮ মে দারাজ অন্তর্ভূক্ত হয়েছে গোটা বিশ্বজুড়ে পরিচালিত চীনা ই-কমার্স কোম্পানি আলিবাবার ইকোসিস্টেমে। আলিবাবা ইকোসিস্টেমে অন্তর্ভুক্ত হওয়ার পরে পরিবর্তন এসেছে দারাজ পরিচালনার প্রযুক্তিতে। আর এই প্রযুক্তি শুধু দারাজেই সীমাবদ্ধ থাকছে না।


নতুন প্রযুক্তির সুফল যাতে ক্রেতা-বিক্রেতারাও উপভোগ করতে পারেন, সেই উপলক্ষে দেশের বৃহত্তম অনলাইন মার্কেটপ্লেস দারাজ আয়োজন করে ‘সেলার সামিট, ২০১৮’।


দারাজ বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ মোস্তাহিদল হক বলেন, দারাজকে নতুন আঙ্গিকে সাজানোর ফলে বিক্রেতা, উদ্যোক্তা ও ক্রেতা সকলেই লাভবান হবেন। আলিবাবার উন্নত প্রযুক্তি এবং জ্ঞান দ্বারা দারাজ গ্রাহকদের আগের চেয়ে আরো উন্নত সেবা দিতে পারবে। এখন থেকে প্রতি বছরই আমরা দারাজ সেলার সামিটের আয়োজন করব।


বিবার্তা/উজ্জ্বল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com