ফ্লেম রেড কালার ভেরিয়েন্টে রেডমি নোট ৫প্রো
প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০১৮, ২২:৫৭
ফ্লেম রেড কালার ভেরিয়েন্টে রেডমি নোট ৫প্রো
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কালো, নীল, গোল্ড ও রোজ গোল্ড রঙের পর এবার ভারতে ফ্লেম রেড কালারে পাওয়া যাচ্ছে রেডমি নোট ৫ প্রো। ফ্লিপকার্টে ইতিমধ্যেই নতুন রঙের রেডমি নোট ৫ প্রো বিক্রি শুরু হয়ে গেছে।


গত কয়েক সপ্তাহ ধরেই কোম্পানি জানিয়েছিল নতুন রঙে বাজারে আসবে এই ফোন। অবশেষে ফ্লেম রেড কালার ভেরিয়েন্টে বাজারে এলো রেডমি নোট ৫ প্রো।


নতুন এই কালার ভেরিয়েন্টের ফোনের সামনের দিক কালো। আর পেছনে রয়েছে ম্যাট রেড ফিনিশ। মঙ্গলবার কোম্পানির ভাইস প্রেসিডেন্ট মনু জৈন টুইটারে ফ্লেম রেড কালার ভেরিয়েন্টের রেডমি নোট ৫প্রো এর কথা জানান।


অ্যান্ড্রয়েড ৭ নুগ্যাট অপারেটিং সিস্টেমে চালিত শাওমির ফোনে এই প্রথম যুক্ত হয়েছে ফেস আনলক প্রযুক্তি। ফোনটিতে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ অক্টাকোর প্রসেসর, ৪ অথবা ৬ গিগাবাইট র‌্যাম ও ৬৪ গিগাবাইট স্টোরেজ।


পোর্ট্রেইট ফটোর চলতি জনপ্রিয়তায় রেডমি নোট ৫ প্রোতে দেওয়া হয়েছে ২টি ব্যাক ক্যামেরা। যার মূল ক্যামেরাটি ১২ মেগাপিক্সেল এফ/২.২ অ্যাপারচারের আর ৫ মেগাপিক্সেল এফ/২.০ অ্যাপারচারের দ্বিতীয় ক্যামেরা।


সামনে থাকা ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার সঙ্গে ফ্ল্যাশও যুক্ত করা হয়েছে। শুধু সেলফি তোলাই নয়, সামনের ক্যামেরাটি ব্যবহারকারীকে শনাক্ত করার মাধ্যমে ফোন আনলক করা কাজও করবে।


ফোনটিতে মাইক্রো ইউএসবি পোর্ট ব্যবহার করা হয়েছে। টানা দীর্ঘ সময় ব্যবহারের জন্য থাকছে ৪ হাজার এমএএইচ ধারণক্ষমতার ব্যাটারি। তবে ফাস্ট চার্জিং সুবিধাও নেই এতে। সূত্র : এনডিটিভি


বিবার্তা/উজ্জ্বল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com