রয়েল এনফিল্ডের ৭০০ সিসির দুটি বাইক
প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৮, ১৯:০১
রয়েল এনফিল্ডের ৭০০ সিসির দুটি বাইক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কন্টিনেন্টাল জিটি৬৫০ ও ইন্টারসেপ্টর৬৫০ মডেলের দুটি নতুন বাইক বাজারে নিয়ে আসছে ভারতে অন্যতম জনপ্রিয় বাইক প্রস্তুতকারী কোম্পানি রয়েল এনফিল্ড। বাইক দুটির ওজন ১৯৮ কিলোগ্রাম।


২০১৭ সালে প্রথম বিশ্বের সামনে কন্টিনেন্টাল জিটি৬৫০ আর ইন্টারসেপ্টর৬৫০ বাইক দুনিয়ার সামনে হাজির করেছিল রয়েল এনফিল্ড। এরপর এই প্রথম দুটি বাইকে প্যারালাল টুইন ইঞ্জিন ব্যবহার করেছে কোম্পানিটি। নিঃসন্দেহে এটি কোম্পানির সবথেকে শক্তিশালী ইঞ্জিন।


রয়েল এনফিল্ড বাইক দুটিতে কোম্পানির ৬৪৮ সিসি ইঞ্জিন ব্যবহার করেছে। এই ইঞ্জিনে ৪৭বিএইচপি শক্তি আর ৫২এনএম টর্ক পাওয়া যাবে।


স্লিপ অ্যাসিস্ট ক্লাচের সাথেই এই ইঞ্জিনের সাথে রয়েছে একটি ৬ স্পিড গিয়ার বক্স। ইঞ্জিনের ২৭০ ডিগ্রি ফায়ারিং অর্ডারকে সবথেকে মসৃণ বলে মনে করেছে কোম্পানিটি।


কোম্পানির অন্যান্য বাইকের মতো এতেও ব্যবহার করেছে মিডরেঞ্জের এয়ার কুলার ইঞ্জিনে। এটি উন্নতমানের পারফর্মেন্স দেবে।


দুটি বাইকেই ব্যবহার করা হয়েছে ডুয়াল চ্যানেল এবিএস আর দুটি বাইকের চ্যাসিস তৈরি করা হয়েছে ডুয়াল কার্ডেল, টুবুলার স্টিল দিয়ে।


বাইক দুটির সামনে থাকবে ৪০ মিমি টেলিস্কপিক সাসপেনশান। ১০০ মিমি সরতে পারবে এই সাসপেনসান। বাইকের পিছনে থাকবে টুইন কয়েল-কভার শক অ্যাবজরভার। যা ৮৮ মিমি সরতে পারবে।


বাইকের সামনের চাকায় একটি ৩২০ মিমি ও পিছনের চাকায় একটি ২৪০ মিমি ডিস্ক ব্রেক থাকবে।


বাইক দুটি বিএমডব্লিউ এর মতো বাইকের সাথে প্রতিযোগিতায় ৩.৫ লক্ষ টাকা থেকে ৪.২ লক্ষ টাকা দামে লঞ্চ হতে পারে বলে ধারণা করা হচ্ছে। সূত্র: ইন্ডিয়াকারনিউজ ও মোটরসাইকেলডেইলি


বিবার্তা/উজ্জ্বল/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com